সকল মেনু

শতরান পেরিয়ে সৌম্য-তামিমের

soummo-620x3301436976383ক্রীড়া ডেস্ক : পয়মন্ত ভেন্যু চট্টগ্রামে বেলা ৩টায় শুরু হয় বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা তৃতীয় ওয়ানডে। টস জিতে ব্যাট করার সিদ্ধন্ত নেয় সফরকারীরা। ২৩ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে প্রায় ৩ ঘন্টা খেলা বন্ধ থাকে।  সন্ধ্যা সাড়ে সাতটায় আবারো খেলা শুরু হয়। তবে ওভার কমে হয়েছে ৪০। ৪০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৬৮ রান সংগ্রহ করে প্রোটিয়াসরা। বৃষ্টি আইনে জয়ের জন্য ৪০ ওভারে বাংলাদেশকে করতে হবে ১৭০ রান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৬.৪ ওভার শেষে বিনা উইকেটে ১০৫ রান। ব্যাট করছেন তামিম ইকবাল (৪০) ও সৌম্য সরকার (৫৪)।

বৃষ্টির আগে দক্ষিণ আফ্রিকা ২৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৭৮ রান সংগ্রহ করে। বৃষ্টির পর ১৭ ওভারে আরো ৫ উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করে।

আউট হয়েছেন কুইন্টন ডি কক (৭), হাশিম আমলা (১৫), ফাপ ডু প্লেসিস (৬), রাইলি রুশো (১৭), ডেভিড মিলার (৪৪), ফারহান বেহারদিয়েন (১২), কাগিসো রাবাদা (১), কাইল অ্যাবোট (৫) ও জেপি ডুমিনি (৫১)।

বাংলাদেশের বোলারদের মধ্যে সাকিব আল হাসান ৩টি উইকেট নিয়েছেন। দুটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। একটি করে উইকেট পেয়েছেন মাহমুদউল্লাহ ও মাশরাফি মর্তুজা।

বৃষ্টির পর ৩০তম ওভারের শেষ বলে মাশরাফির শিকারে পরিণত হন মিলার। এটা ছিল মাশরাফির ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম উইকেট। সাকিব আল হাসানের করা ৩৬তম ওভারের প্রথম বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে আউট হন ফারহান বেহারদিয়েন। এরপর মুস্তাফিজের বলে বোল্ড হয়ে যান রাবাদা। ৪০ তম ওভারে দ্বিতীয় বলে অ্যাবোট ও শেষ বলে ডুমিনিকে আউট করেন রুবেল।

বৃষ্টির আগে ইনিংসের শুরুতেই কুইন্টন ডি কককে বোল্ড করে সাজঘরে ফেরান মুস্তাফিজুর রহমান। অষ্টম ওভারের প্রথম বলে ফাপ ডু প্লেসিসকে নিজের প্রথম শিকারে পরিণত করেন সাকিব আল হাসান। ১৪তম ওভারের তৃতীয় বলে হাশিম আমলাকে নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। ১৬তম ওভারের প্রথম বলে রাইলি রুশোকে আউট করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top