খুলনা প্রযুক্তি

যশোরে আজ থেকে শুরু হয়েছে ৩ দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা

dizitalরিপন হোসেন, যশোর প্রতিনিধি: শোরে আজ থেকে শুরু হয়েছে তিন দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা। দুপুরে শহরের পৌর কমিউনিটি সেন্টারে জেলা প্রশাসন আয়োজিত এ মেলার উদ্বোধন করেন বিনিয়োগ বোর্ডের নির্বাহী চেয়ারম্যান ড. সৈয়দ এ সামাদ। মেলায় সরকারি ও বেসরকারি মিলে মোট ৪৫টি স্টল বসেছে। যশোরের জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম খান, যশোরের পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র ও ইউএসএ’র সিলিকন ভ্যালীতে কর্মরত কম্পিউটার বিজ্ঞানী জাহাঙ্গীর দেওয়ান। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে যশোরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ সকল স্তরের সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। এছাড়া প্রতিদিন থাকবে ডিজিটাল ভিত্তিক সেমিনার। দেশবরেণ্য ব্যক্তিরা এ সেমিনারে অংশ নেবেন।

মেলা উদ্বোধন করে প্রধান অতিথি বলেন, দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার যে স্বপ্ন প্রধানমন্ত্রী জাতিকে দেখিয়েছিলেন তা আজ বাস্তবায়নের পথে। প্রযুক্তি বিদ্যার অগ্রগতিতে আজ বিশ্বে বাংলাদেশের অবস্থান ঈর্ষনীয়। সেদিন খুব বেশী দূরে নয় যেদিন বাংলাদেশ ই সেবার মডেল হিসেবে বিশ্বে তার প্রযুক্তি হস্তান্তর করবে। তবে এই অগ্রযাত্রায় বাঁধা সৃষ্টি করতে পারে এমন সব রকমরে আমলাতান্ত্রিক জটিলতা অতি সত্বর দূর করার আহবান জানিয়ে বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান বলেন, বাংলাদেশ সব সম্ভবের দেশ। এই দেশের মানুষ চ্যালেঞ্জ গ্রহণ করতে ভালোবাসে। সকল বাঁধা অতিক্রম করে এদশের মানুষ যেমন’৭১ সালে