সকল মেনু

সৈয়দপুরে বিনামূলে গবাদি পশুর ওষুুধ বিতরণ

saidpur pic,06-07-2015মো. আমিরুজ্জামান, নীলফামারী  ০৭ জুলাই: নীলফামারীর সৈয়দপুরে কৃষকদের বিনামূল্যে গবাদি-প্রাণির টিকাদান ও কৃষিনাশক ঔষুধ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার উপজেলার কামারপুকুর ইউনিয়নের পশ্চিম আইসঢাল ইসলামিয়া মাদ্রাসা মাঠে ওই কর্মসূচি অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উদ্যোগে উপজেলা পরিষদের অর্থায়নে ওই টিকাদান ও ঔষুধ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।
সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. জাওয়াদুল হক সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন। এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু ছালেহ মো. মুসা জঙ্গী।  অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সৈয়দপুর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা মো. রফিকুল আলম।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলার  ১  নম্বর কামারপুকুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জিকো আহমেদ, কৃষক মো. আজগার হোসেন প্রমূখ। এ সময় ইউনিয়নের সংরতি মহিলা সদস্য মোছা. মোসলেমা বেগম, উপজেলা প্রাণি সম্পদ বিভাগের অন্যান্য কর্মকর্তা-কমচারীসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থি’ত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার ২৬৮ জন সুফলভোগী কৃষকের মাঝে ৪৪২টি গর” ও ১৮৭টি ছাগলের খুরাই রোগের জন্য টিকা ও কৃষিনাশক ঔষুধ বিতরণ করা হয়। এছাড়াও একই দিন ৮৫৪টি হাঁস-মুরগীর জন্য কৃমিনাশক ও অ্যান্টিবায়েটিক ঔষধ বিতরণ হয়েছে।
এর আগে উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উদ্যোগে ইউনিয়নের ওই এলাকার আগ্রহী ৪২ জন কৃষকের মাঝে হাইব্রীড নেপিয়ার জাতের ঘাসের কাটিং (চারা) দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top