সকল মেনু

রাণীশংকৈলে যুবক অপহরনের ১০ মাস পর উদ্ধার

unnamed বেলাল উদ্দিন, দিনাজপুর: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে রহস্য জনক ভাবে এক যুবক অপহরনের ১০ মাস পর রংপুর বিভাগের সোনাপট্রি এলাকার লেপতোষক ব্যবসায়ীর কারখানা থেকে ৪ জুন বিকেলে থানা পুলিশ উদ্ধার করে ।
জানা যায়, উপজেলার সন্ধারই (কলনি) গ্রামের আঃ ওহাবের ছেলে রবিউল ইসলাম (২০) কে ৩১ অক্টোবর ১৪ গভীর রাতে বাড়ী থেকে কেবাকাহারা অপহরণ করে নিয়ে যায় । তার আত্তীয় স্বজন তাকে অনেক খোজা খুজির পর কোন সন্ধান পায়নি। ঘটনার ৪ মাস পর রবিউলের পিতা বাদী হয়ে সন্দেহ জনক ভাবে একই গ্রামের সেরু মিয়ার পুত্র লেপতোষক ব্যবসায়ী বেলাল (৪০), হেলাল (২২) এবং সেরু মিয়া (৬০) নামক ব্যক্তিকে আসামী করে ঠাকুরগাঁও কোটে অপহরনের মামলা দায়ের করে । ঘটনার প্রায় ১০ মাস পর রংপুর বিভাগের সোনাপট্রি এলাকার লেপতোষকের ব্যবসায়ী শামীম নামক ব্যক্তির কারখানায় পুলিশি অভিযান চালিয়ে এস আই রেজুয়ানুল সহ তার সঙ্গীয় ফোর্স ও আসামীদ্বয় রবিউলকে উদ্ধার করে কৌশলে ঠাকুরগাঁও কোটে হাজির করা হয়। ওই দিন আসামীদ্বয়ের জামিনের শেষ তারিখ ছিল।
আদালতে দেওয়া জবান বন্ধিতে বলেছে সে নিজে বাড়ী থেকে চলেগেছিল। এদিকে রবিউলের  পিতা আঃ ওহাব বলেন, বেলালের লেপতোষকের দোকানে রবিউল কাজ করত। কিছুদিন পর একই মার্কেটে রবিউল নিজে লেপতোষকের দোকান দেয়। একপর্যায় রবিউলের দোকান ভাল চলতে থাকে। বেলালের দোকানে বেচাকেনা কমে যায়। এনিয়ে বেলাল বিভিন্ন সময় রবিউলকে দোকান বন্ধের হুমকি দিয়ে থাকে। হঠাৎ করে একদিন দোকান থেকে বাড়ীতে যাওয়ার পর গভির রাতে রবিউল উধাও হয়ে যায়। এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। বর্তমানে রবিউল রাণীশংকৈল হাসপাতালে অসুস্থ্য অবস্থায় চিকিৎসাধিন রয়েছে।
রবিউল সাংবাদিককে দেওয়া এক স্বাক্ষাৎকারে  বলেছে,  আসামীদ্বয় তাকে ভয়ভিতি দেখিয়ে  বলতে বাধ্য করেছে, তাকে অপহরণ করা হয়নি সে নিজে বাড়ী থেকে চলেগেছে। তাদের শিখানো কথা না বললে তার পিতামাতার উপর মামলা করা হবে এবং তাকে মেরে ফেলা হবে। এই ভয়ে রবিউল আদালতে বলতে বাধ্য হয়েছে ,সে বাড়ী থেকে নিজে চলে গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top