সকল মেনু

ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন বিল সংসদে উত্থাপন

timthumb.php সংসদ প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : জাতীয় সংসদে ফরেন এক্সচেঞ্জ রেগুলেশন (সংশোধন) বিল- ২০১৫ উত্থাপন করা হয়েছে। আজ সোমবার অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিলটি উত্থাপন করেন। বৈদেশিক বিনিয়োগ ও আন্তর্জাতিক বাণিজ্যের প্রসারের ফলে বিলে বিদ্যমান আইনে বিভিন্ন প্রয়োজনীয় সংশোধনীর প্রস্তাব করা হয়েছে। বিলে বিদ্যমান আইনের ১ অনুচ্ছেদের ২ উপ-অনুচ্ছেদের পরিবর্তে নতুন ২ উপ-অনুচ্ছেদ প্রতিস্থাপনের প্রস্তাব করা হয়েছে।

নতুন উপ-অনুচ্ছেদে বলা হয় এটা সারা বাংলাদেশে সম্প্রসারিত হবে এবং এতে বাংলাদেশের সকল নাগরিক, বাংলাদেশে বসবাসকারী সকল ব্যক্তি এবং বাংলাদেশ সরকারে কর্মরত সকল ব্যক্তি, যেখানেই অবস্থান করেন না কেন আবেদন করতে পারবেন।

এছাড়া বিলে মূলধন হিসাব লেনদেন, মুদ্রা, চলতি হিসাব লেনদেন, দ্রব্যসামগ্রী, ব্যক্তি, অংশীদারিত্ব, কোম্পানি, বাংলাদেশে বসবাসরত ব্যক্তি, নিরাপত্তা, সেবাসহ ইত্যাদি বিষয়ে বিদ্যমান আইনের প্রয়োজনীয় বিষয় সংশোধনের প্রস্তাব করা হয়েছে। এছাড়াও বিলে বিদ্যমান আইনের আরো বেশ কিছু অনুচ্ছেদ উপ-অনুচ্ছেদের প্রয়োজনীয় সংশোধনীর প্রস্তাব করেন। পরীক্ষা-নিরীক্ষা করে আগামী দেড় মাসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য বিলটি অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে প্রেরণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top