শিক্ষাঙ্গন

প্রাথমিকের প্রধান শিক্ষক পদে চূড়ান্ত ফল প্রকাশ

8023_1ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশিত হয়েছে। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীর সংখ্যা দুই হাজার ৪৯ জন।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য ও জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানান, লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণের পর লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রচলিত শিক্ষক নিয়োগ বিধিমালা অনুযায়ী মেধা ও কোটানীতি অনুসরণ করে প্রার্থীকে চূড়ান্তভাবে নির্বাচনপূর্বক জেলাওয়ারী রোল নম্বর সম্বলিত ফলাফল তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত ফলাফল সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে যথাশিগগিরই প্রেরণ করা হবে এবং নির্বাচিত প্রার্থীদের জেলাওয়ারী রোল নম্বরের তালিকা সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে প্রদর্শিত হবে।
এ ছাড়া নির্বাচিত প্রার্থীদের জেলাওয়ারী রোল নম্বর প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) পাওয়া যাবে।দেশের ৬১টি জেলায় (তিন পার্বত্য জেলা বাদে) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় আড়াই হাজার পদে প্রধান শিক্ষক নিয়োগের জন্য গত বছর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
গত বছরের ১২ অক্টোবর লিখিত পরীক্ষায় ১ লাখ ২৪ হাজার ৫১০ জন প্রার্থী অংশ নিয়ে ৭ হাজার ২০৯ জন মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হন। ৬ হাজার ৬১৬ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।
শিগগিরই প্রাক-প্রাথমিকে সহাকারী শিক্ষক পদে নিয়োগের লিখিত পরীক্ষা ফল প্রকাশিত হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।