সকল মেনু

১৪ জুলাই স্টিমার ১৫ জুলাই থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস

boat1436032826

নিজস্ব প্রতিবেদক-বরিশাল, হটনিউজ২৪বিডি.কম ০৫ জুলাই : নৌপথে ১৪ জুলাই স্টিমার ও ১৫ জুলাই থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস শুরু হবে। শনিবার উভয় সংস্থার কর্মকর্তা ও নেত্রীবৃন্দ ঈদ স্পেসাল সার্ভিসের বিষয়টি নিশ্চিত করেছেন।
সূত্র মতে, বরিশালসহ দক্ষিণের নৌপথে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ সংস্থার (বিআইডব্লিউটিসি) ঈদ বিশেষ সেবা ১৪ জুলাই থেকে শুরু হবে। ঈদের চারদিন পর পর্যন্ত এই সেবা অব্যাহত থাকবে। এদিকে ১৫ জুলাই থেকে শুরু হচ্ছে লঞ্চের ঈদ স্পেশাল সার্ভিস। এ সার্ভিস চলবে আগামী ২৭ জুলাই পর্যন্ত। দু-একদিনের মধ্যেই স্পেশাল সার্ভিসের টিকেট পাওয়া যাবে লটারির মাধ্যমে। বিআইডব্লিউটিসির জনসংযোগ কর্মকর্তা নজরুল ইসলাম মিশা জানান, বিশেষ সেবার টিকিট বিআইডব্লিউটিসির নির্ধারিত কাউন্টার থেকে সংগ্রহ করা যাবে। এ ছাড়া অনলাইন থেকেও টিকিট সংগ্রহ করা যাবে। তিনি আরো জানান, ঢাকা-চাঁদপুর-বরিশাল-ঝালকাঠি-পিরোজপুর-মোড়েলগঞ্জ রুটে পিএস অস্ট্রিচ, মাহসুদ, লেপচা, শেলা ও বাঙ্গালী ছাড়া যোগ হবে নতুন নৌযান মধুমতি। এই সাত নৌযানের সঙ্গে চলবে উপকূলীয় এলাকার বিভিন্ন রুটের খিজির-৮, খিজির-৭ ও এসটি শেখ জামাল।
খিজির-৮ বরিশাল-মজুচৌধুরীর হাট, ইলিশা-মজুচৌধুরী হাট রুটে, খিজির-৭ ও মনপুরা-শশীগঞ্জ রুটেট এসটি শেখ জামাল চলবে। এসব নৌযানের টিকিট অনলাইনে ‘সহজ ডট কমে’ গিয়ে সংগ্রহ করা যাবে। ১০ বা ১২ জুলাই নতুন নৌযান মধুমতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন। টিকিট প্রাপ্তির বিষয়ে সহজ ডট কমের মোবাইল সেবা ১৬৩৭৪ নম্বরে যোগাযোগ করা যাবে। এদিকে শুক্রবার ঢাকা সদরঘাটস্থ বাংলাদেশ অভ্যন্তরীণ যাত্রী পরিবহণ সংস্থার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে ১৫ জুলাই থেকে ঈদ স্পেশাল সার্ভিচ চালু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বছর রাজধানী ঢাকা থেকে বরিশাল, পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন রুটে ১৪টি  লঞ্চ চলাচল করবে। এর মধ্যে প্রতিদিন ডবল ট্রিপ দেবে ১০টি লঞ্চ। এ বছর এ রুটে বৃদ্ধি করা হয়েছে সুরভী-৯, সুন্দরবর-৯ ও ১১। এর মধ্যে ঢাকা থেকে পটুয়াখালী রুটে চলাচল করবে সুন্দরবর-৯ ও ১১ লঞ্চ দুটি। বাংলাদেশ অভ্যান্ত্ররীণ যাত্রী পরিবহণ সংস্থার সহসভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, এ বছর ভাড়া বৃদ্ধি করা হয়নি। তিনি বলেন, আগামী দু-একদিনের মধ্যেই যাত্রীদের কাছে আগ্রিম টিকেট ছাড়া হবে। তবে আগে যারা কেবিনের টিকিটের জন্য আবেদন করেছেন, তাদের মধ্যে লটারির মাধ্যমে টিকিট ছাড়া হবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top