প্রধান খবর

সংসদে যোগ দিয়েছে বিরোধী দল

300px-House_of_the_Nation,_In_the_Day_of_Election_2ঢাকা: বিরোধী দলের অংশগ্রহণের মধ্য দিয়ে জাতীয় সংসদের ১৮তম অধিবশন শুরু হয়েছে।দেশের প্রথম নারী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এ অধিবেশন শুরু হয়েছে সোমবার বিকেল সাড়ে পাঁচটায়।

এদিকে, বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি, জামায়াতে ইসলামী ও বিজেপির ৩৮ জন সংসদ সদস্য বিকেল পাঁচটা ৫০ মিনিটে সংসদে যোগ দেন।

নানা কারণে এই অধিবেশনটি গুরুত্বপূর্ণ। মহাজোট সরকারের সময়কালে এটিই শেষ বাজেট অধিবেশন। সাংবিধানিক বাধ্য বাধকতার কারণে এই অধিবেশনে যোগ দিয়েছে প্রধান বিরোধী দল বিএনপিসহ অন্যরা।আর বিএনপি এই অধিবেশনে যোগ দেওয়ায় বাড়তি চাপ সামাল দিতে হবে নতুন এই স্পিকারকে।স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী স্পিকার হিসেবে প্রথম দিন দায়িত্ব পালনকালে দেশবাসীকে শুভেচ্ছা জানান।শুভেচ্ছা জানান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতার প্রতি। ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।প্রধান বিরোধী দল সংসদে যোগ দান করায় স্পিকার তাদের ধন্যবাদ জানান। এর আগে অধিবেশনে যোগ দিতে বিরোধী দল জাতীয় সংসদ ভবনের বিরোধী নেতার অফিসে বৈঠক করেন।বৈঠক থেকে সিদ্ধান্ত নিয়ে বৈঠকে যোগ দেয় বিরোধী দল।

স্পিকার উদ্বোধনী বক্তব্যে বলেন, “বিরোধী দলকে সংসদে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছি।” শুভেচ্ছা বক্তব্য দেওয়ার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেবিলে হাত চাপড়ে স্পিকারকে অভিবাদন জানান।

এর আগে বিকেল সাড়ে চারটায় বিরোধী দলীয় নেতার সভাকক্ষে বিরোধী দলীয় সংসদ সদস্যরা এক বৈঠকে অংশ নেন। সে বৈঠকে বিএনপি, জামায়াত ও বিজেপির সংসদ সদস্যরা যোগ দেন।