সকল মেনু

৩০ জুন ঢাকা-বরিশাল রুটের লঞ্চে কেবিন বুকিং শুরু

1435263572

নিজস্ব প্রতিবেদক-বরিশাল, হটনিউজ২৪বিডি.কম ২৬ জুন : ঈদে লঞ্চে প্রথম শ্রেণির কেবিনের টিকিট বুকিং এর জন্য ৩০ জুন থেকে লঞ্চের কাউন্টারে চাহিদাপত্র জমা নেয়া হবে। ২ জুলাই পর্যন্ত ডাবল ডেকার লঞ্চের কাউন্টারে টিকিট বুকিংয়ের জন্য চাহিদাপত্র জমা দেয়া যাবে। ঢাকা ও বরিশাল নৌ-বন্দর ছাড়াও বেসরকারি লঞ্চ কোম্পানির কাউন্টারগুলোতে ঈদ স্পেশাল সার্ভিসের টিকিট প্রদানের জন্য গত বৃহস্পতিবার নোটিস টানানো হয়েছে। ২০ রোজার পর  থেকে লঞ্চের আগাম টিকিট বিক্রির চিন্তাভাবনা চলছে বলে জানিয়েছেন একাধিক লঞ্চ মালিক।
এ ব্যাপারে লঞ্চ মালিক সমিতি বাংলাদেশ যাত্রী পরিবহন সংস্থার (যাপ) সহ-সভাপতি সুন্দরবন নেভিগেশনের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু জানান, আগামী ১ সপ্তাহের মধ্যে তারা সংগঠনের সদস্যদের নিয়ে বৈঠক করার পাশাপাশি নৌ-পরিবহন মন্ত্রণালয় ও বিআইডব্লিউটিএ’র সাথে বৈঠক করবেন। সুরভী নেভিগেশনের পরিচালক রেজীন উল কবির জানান, ঈদের নিয়মিত ও বিশেষ সার্ভিসের টিকিটের জন্য ৩০ জুলাই থেকে ২ জুলাইয়ের মধ্যে আবেদন করা যাবে। পরে লটারি অথবা  আবেদনকারীদের মধ্যে সমঝোতা করে কেবিনের টিকিট বিক্রি করা হবে। সালমা শিপিং লাইন্স এর চেয়ারম্যান কীর্তনখোলা লঞ্চের মালিক মঞ্জুরুল আহসান যাত্রীদের চাপ ও দুর্ভোগ এড়াতে পরামর্শ দিয়ে বলেন, যারা ঢাকায় চাকরি বা ব্যবসার কাজে ব্যস্ত তারা ঈদের ২/১ দিন আগে ফিরতে বাধ্য হলেও পরিবারের সদস্যদের আগে পাঠিয়ে দিলে দুর্ভোগ অনেক কম হবে। কারণ রোজার মাঝামাঝি সময় লঞ্চগুলো বলতে গেলে ফাঁকাই যাতায়াত করে। এ সুযোগটি গ্রহণ করলে ঈদে ঘরমুখো যাত্রীদের দুর্ভোগ অনেক কমবে।
বিআইডব্লিউটিসি’র উপ-পরিচালক গোপাল কৃষ্ণ মজুমদার জানান, তাদের জাহাজগুলো নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে মেরামত করে ত্রুটিমুক্ত করা শেষ পর্যায়ে। সংস্থার স্টিমার সার্ভিসে এবার এমভি মধুমতি যুক্ত হবে এবং তারা প্রতি বছরের ন্যায় এবারও ঢাকা, বরিশাল, চাঁদপুর, মোড়েলগঞ্জ রুটে জাহাজের স্পেশাল সার্ভিসের বাইরে অভ্যন্তরীণ রুটগুলোতে সী-ট্রাকের মাধ্যমে স্পেশাল সার্ভিসে যাত্রী পরিবহন করবেন। একই সাথে সংস্থার ফেরিগুলো অতিরিক্ত ট্রিপ দিবে। এ মর্মে মন্ত্রণালয় থেকে সিদ্ধান্ত দেয়া হয়েছে বলে তিনি জানান।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top