সকল মেনু

সৈয়দপুরে আমদানি করা গম নিুমানের

Whiteমো. আমিরুজ্জামান, নীলফামারী  ২৩ জুন : নীলফামারীর সৈয়দপুরেও খাদ্য গুদামে ব্রাজিল থেকে আমদানিকৃত অপুষ্ট ও নিুমানের সাড়ে ৩শ’ মেট্রিক টন গম মজুদ করা হয়েছে। ফলে শুরু হয়েছে তোলপাড়। এসব গম ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারীতে টেষ্ট রিলিফ (টিআর), কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচি (কাবিখা) কর্মসূচিসহ বিভিন্ন সরকারি প্রকল্পে ব্যবহার করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।
সূত্র জানায়, অপুষ্ট, খাবার অযোগ্য ও নিুমানের অত্যন্ত ছোট আকৃতির এই গম মংলাবন্দর হয়ে সৈয়দপুর রেলওয়ে স্টেশন ইয়ার্ডে আনা হয় কয়েকদিন আগে। ২৮টি মালবাহী ওয়াগনে সাড়ে ১২শ’ মেট্রিক টন গম গ্রহণ করেন সৈয়দপুর  সরকারি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হামুনুর রহমান সরকার।
সৈয়দপুর রেলওয়ে স্টেশন ইয়ার্ডে খালাস হওয়া গমের মধ্যে ৫শ’ মেট্রিক টন পাশের ঠাকুরগাঁও ও পঞ্চগড়ে এবং ৪শ’ মেট্রিক টন নীলফামারী জেলার অন্যান্য খাদ্য গুদামে মজুদ করা হয়েছে। অবশিষ্ট গম সৈয়দপুর সরকারি খাদ্য গুদামে মজুদ করা হয়েছে। এর পরিমাণ প্রায় সাড়ে ৩শ’ মেট্রিক টন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top