সকল মেনু

এতিম ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সাথে প্রধানমন্ত্রীর ইফতার

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২১ জুন : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা গত শনিবার এতিম, প্রতিবন্ধী শিশু, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও আলেম-ওলামাদের সঙ্গে ইফতার করলেন। রমজানের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার শুরুর ২৮ মিনিট আগে প্রধানমন্ত্রী গণভবনের ব্যাংকোয়েট হলে স্থাপিত মাহফিলস্থলে আসেন। এরপর তিনি প্রতিটি টেবিল ঘুরে ঘুরে এতিম, প্রতিবন্ধীসহ আগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন, তাদের খোঁজ-খবর নেন এবং রাজমানের শুভেচ্ছা জানান।
ইফতারের আগে দেশ ও জাতির সমৃদ্ধি, শান্তি, উন্নয়ন ও সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মিজানুর রহমান। মোনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টের সকল শহীদ, শহীদ জাতীয় ৪ নেতা, শহীদ মুক্তিযোদ্ধা ও গণতান্ত্রিক আন্দোলনে সকল শহীদের রূহের মাগফেরাতও কামনা করা হয়।
প্রধানমন্ত্রীর আমন্ত্রণে প্রায় দুই শতাধিক এতিম ও প্রতিবন্ধী শিশু ইফতার মাহফিলে শরিক হন। প্রধানমন্ত্রী পরম মমতায় এতিম, প্রতিবন্ধী শিশু ও মেধাবী শিক্ষার্থীদের কাছে টেনে নেন। তাদের খোঁজ-খবর নেন। তাদের কষ্টের কথা শুনেন। ছোট ছোট শিশুকে বুকে টেনে নিয়ে তিনি আদর করেন। শিশুরাও প্রধানমন্ত্রীকে কাছে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়ে। অনুষ্ঠানস্থল ঘুরে প্রধানমন্ত্রী যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও আলেমদের সুখ-দুঃখের খোঁজ-খবর নেন। তাদের সঙ্গে কুশল বিনিময় করেন।
অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে ছিলেন মাশুরিখোলা দরবার শরীফের পীর সাহেব আলহাজ শাহ মোহাম্মদ আহসানুজ্জামান, ইসলামী ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর আলহাজ মিজবাহুর রহমান চৌধুরী ও শেখ খন্দকার গোলাম মাওলা নকশবন্দী, মাওলানা আবদুল আলীম রিজভী, মুফতি মাওলানা জহিরুল ইসলাম মিয়া, মাওলানা বদিউল আলম সরকার, মাওলানা রুহুল আমিন খান উজানবী, হাফেজ মাওলানা আবদুর রাজ্জাক, ড. মাওলানা আবদুল্লাহ আল মারুফ, মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান, মাওলানা মনিরুজ্জামান রাব্বানি, ড. মাওলানা এমাদুদ্দিন, আলহাজ মো. ইসমাইল মিয়া, ড. মাওলানা মোরশেদ আলম সালেহি, মুফতি আবুল হাসান শামসবাদী, মাওলানা এএমএম সিরাজুল ইসলাম, মাওলানা জালাল আহমেদ, মাওলানা আবু সুফিয়ান জাকি প্রমুখ। ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রী মহসিন আলী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী একেএম মোজ্জাম্মেল হক, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ, প্রেস সচিব ইহসানুল করিম এ সময় উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top