সকল মেনু

মোশাররফের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা

আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২০ জুন : পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশাররফের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে দেশটির একটি আদালত। লাল মসজিদের মৌলবী গাজী আব্দুল রশিদ হত্যা মামলায় গত শুক্রবার তার বিরুদ্ধে এ গ্রেফতারি পরোয়ানাটি জারি করেন জেলা ও সেশন জজ কামরান বুশারাত মুফতি। মোশাররফের আইনজীবী আদালতের হাজিরা এড়াতে আবেদন জানালে তাও খারিজ করে দেন বিচারক। খবর ডন’র।
লাল মসজিদ হত্যা মামলাটি আগামী ২৪ জুলাই পর্যন্ত মুলতবি করা হলেও বিচারক পরবর্তী শুনানির দিন মোশাররফকে আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দিয়েছে। পরবর্তী শুনানির দিন মোশাররফকে আদালতে হাজির করার বিষয়ে তার জামিনদারকেও নির্দেশ দিয়েছে। ঐ দিন পারভেজ মোশাররফ আদালতে হাজির না হলে তার জামিনদারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করা হয়েছে।
আদালতে হাজির না হওয়ায় এর আগে এপ্রিলে ইসলামাবাদের একটি আদালত তার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলো। স্বেচ্ছা-নির্বাসন ভেঙে ২০১৩ সালে দেশে ফেরা পর্যন্ত একের পর এক মামলার সম্মুখীন হতে হয়েছে সাবেক এই সেনাপ্রধানকে। লাল মসজিদ হত্যা মামলায় বলা হয়েছে, পাকিস্তানের ক্ষমতাসীন প্রেসিডেন্ট পারভেজ মোশাররফ ২০০৭ সালে লাল মসজিদে সামরিক অভিযানের নির্দেশ দিয়েছিলেন। ঐ নির্দেশের ভিত্তিতেই সেনা কমান্ডোরা লাল মসজিদে ঢুকে গাজী আব্দুল রশিদ নামের ঐ মৌলবীকে হত্যা করে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top