সকল মেনু

আজ মুজাহিদের সঙ্গে সাক্ষাৎ করবেন আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২০ জুন : আজ মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুহাম্মদ মুজাহিদের সঙ্গে সাক্ষাৎ করবেন তার ৫ আইনজীবী।
আজ (শনিবার) বেলা ১১টায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে তার সঙ্গে দেখা করবেন শিশির মনির, কামাল উদ্দিন, মতিউর রহমান আকন্দ, মশিউল আলম ও নাজিবুর রহমান।
শুক্রবার রাতে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন অ্যাডভোকেট শিশির মনির।
গত মঙ্গলবার সকালে আলী আহসান মুহাম্মদ মুজাহিদের মৃত্যুদণ্ড বহাল রাখেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের বেঞ্চ এ রায় ঘোষণা করেন।
নিয়ম অনুযায়ী মুজাহিদের বিরুদ্ধে রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ হওয়ার পর তিনি এ রায়ের বিরুদ্ধে রিভিউ করার সুযোগ পাবেন। রিভিউ নিষ্পত্তি হওয়ার পর যেকোনো সময় রায় কার্যকর করতে পারবে সরকার ।
২০১৩ সালের ১৭ জুলাই মুজাহিদকে মৃত্যুদণ্ড দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২। একই বছরের ১১ আগস্ট খালাস চেয়ে সুপ্রিম কোর্টে আপিল করেন মুজাহিদ।
রায়ের বিরুদ্ধে ১১৫টি যুক্তি নিয়ে আপিল করেন মুজাহিদ। ট্রাইব্যুনাল যেসব কারণে সাজা দিয়েছেন তার আইনগত ও ঘটনাগত ভিত্তি নেই বলেও দাবি করেন তিনি। মূল আপিল ৯৫ পৃষ্ঠার। এর সঙ্গে তিন হাজার ৮০০ পৃষ্ঠার ডকুমেন্ট দাখিল করা হয়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top