সকল মেনু

রাজনৈতিক আশ্রয়প্রার্থীর মেয়ে হিসেবে আমি গর্বিত: টিউলিপ

আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিড.কম ১৬ জুন : পার্লামেন্টে প্রথমবারের মতো বক্তব্য রেখেছেন সদ্য নির্বাচিত ব্রিটিশ এমপি টিউলিপ সিদ্দিক। ঐ বক্তব্যে তিনি বলেন, ‘একজন রাজনৈতিক আশ্রয়প্রার্থীর কন্যা হিসেবে আমি গর্বিত।’
টিউলিপ সিদ্দিক বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি এবং শেখ রেহানার মেয়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগনি।
পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে টিউলিপ সিদ্দিক বলেন, ৪০ বছর আগে তাঁর মা যুক্তরাজ্যে পালিয়ে এসেছিলেন হত্যাকাণ্ড থেকে বাঁচার লক্ষ্যে। তিনি উল্লেখ করেন যে ঐ হত্যাকাণ্ডের ঘটনায় পরিবারের প্রায় সব সদস্য নিহত হন।
গত মে মাসে অনুষ্ঠিত নির্বাচনে লন্ডন শহরের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন টিউলিপ সিদ্দিক।
ব্রিটেনের অন্যতম প্রধান রাজনৈতিক দল লেবার পার্টি থেকে তিনি নির্বাচন করেন। ঐ নির্বাচনে লেবার পার্টি থেকে তিনজন বাংলাদেশি বংশোদ্ভুত নারী বিজয়ী হন। এদের মধ্যে রুশনারা আলী আগে একবার পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছিলেন। আর টিউলিপ সিদ্দিকের মমো প্রথমবারের পার্লামেন্ট সদস্য নির্বাচিত হয়েছেন রূপা হক।
-বিবিসি
হটনিউজ২৪বিড.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top