সকল মেনু

শুধু পদ রক্ষা নয়, জনগণের কথাও বলবে বিএনপি: ফারুক

Parliament Wrap upসোমবার বসছে নবম সংসদের ১৮তম অধিবেশন। শুধু সদস্য পদ রক্ষা নয়, দেশ ও জনগণের কথা বলতেই যোগ দিচ্ছেন বলে জানিয়েছেন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। ক্ষমতাসীন দলের সংসদ সদস্য সুরঞ্জিত সেন তাদেরকে স্বাগত জানিয়ে বলেছেন, নির্বাচনকালীন নির্দলীয় সরকারের প্রস্তাবও আনতে পারে বিরোধী দল। গত বছর ২০ শে মার্চ ওয়াক আউটের পর, সংসদ অধিবেশনে আর ফেরেনি বিরোধী দল। সংসদের মোট ৩৭০ কার্যদিবসের মধ্যে প্রধান বিরোধী দল বিএনপি যোগ দিয়েছে ৫৪ দিন। বিরোধী দলীয় নেত্রী উপস্থিত ছিলেন  আট দিন। এ রকম বাস্তবতায় বিরোধী দলের যোগ দেয়ার ঘোষণায় ১৮তম অধিবেশন নিয়ে শুরু হয়েছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

স্পিকার এবং ক্ষমতাসীন দলের আচরণের ওপর সংসদে থাকার বিষয়টি নির্ভর করবে উল্লেখ করলেও, অধিবেশেনে যোগ দেয়ার দিন পরিষ্কার করেননি, বিরোধী দলীয় চিফ হুইপ। সংখ্যালঘিষ্ঠ হওয়ায়, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের প্রস্তাব দেবে না বিরোধী দল। এ মতের বিরোধীতা করেন, সুরঞ্জিত সেন গুপ্ত। এবারের অধিবেশনের প্রধান আলোচ্য বিষয় থাকবে বাজেট। তবু, ঝুলে থাকা সমসাময়িক রাজনৈতিক বিষয়গুলো, বিশেষ করে নির্বাচন কালিন সরকার ব্যবস্থা নিয়ে সংসদে গঠনমুলক আলোচনা হবে এমন প্রত্যাশা নিয়ে সংসদের দিকে তাকিয়ে আছে সারা দেশ। একই রকম আশা সরকার ও বিরোধী দলের দুই সংসদ সদস্যেরও।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top