সকল মেনু

গঙ্গা ও পদ্মার পানি সমতলে বাড়ছে

নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিড.কম ১৬ জুন : গঙ্গা ও পদ্মা নদীর পানি সমতলে বাড়তে শুরু করেছে এবং আগামী দুই দিন তা অব্যাহত থাকতে পারে।
এদিকে, ব্রহ্মপুত্র-যমুনা ও সুরমা-কুশিয়ারা নদীর পানি সমতলে কমতে থাকায় সিরাজগঞ্জ, সুনামগঞ্জ ও নেত্রকোনার কিছু অঞ্চলে বন্যা-পরিস্থিতির উন্নতি হতে পারে।
মঙ্গলবার বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র এ তথ্য জানিয়েছে। সতর্কীকরণ কেন্দ্রের বিশেষ বুলেটিনে জানানো হয়েছে, দেশের নদ-নদীর ৮৪টি পর্যবেক্ষণাধীন সমতল স্টেশনের মধ্যে একটির অবস্থা অপরিবর্তিত রয়েছে। ৩২টি স্টেশনে পানি কমেছে। বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে তিনটি স্টেশনে।
কোনো তথ্য পাওয়া যায়নি তিন স্টেশনের। এর মধ্যে আত্রাই নদীর পানি বাঘাবাড়ীতে বিপদসীমার ৮ সেন্টিমিটার, সুরমা নদী সুনামগঞ্জে ৫ সেন্টিমিটার কমে বিপৎসীমার ২০ সেন্টিমিটার এবং কংশ নদে জারিয়াজাঞ্জাইল পয়েন্টে ৪ সেন্টিমিটার বেড়ে বিপদসীমার ৫৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
এ ছাড়া প্রায় সব নদ-নদীর পানি সমতলে  বাড়তে শুরু করেছে। আগামী দুই দিনে তা অব্যাহত থাকবে।
গত ১৩ জুন বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে পূর্বাভাসে জানানো হয়েছিল, সিলেট, সুনামগঞ্জ ও তৎসংলগ্ন অঞ্চলের আকস্মিক বন্যাপ্রবণ নিচু এলাকায় সোমবার পর্যন্ত বন্যা সতর্কতা জারি থাকবে।
হটনিউজ২৪বিড.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top