সকল মেনু

১৬ জেলার সংবাদকর্মীদের সাথে এক্সট্রা কমিউনিকেশনের প্রতারণা

unnamedস্টাফ রিপোর্টার: ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান এক্সট্রা কমিউনিকেশনের বিরুদ্ধে কুমিল্লাসহ ১৬ জেলার সংবাদকর্মীদের সাথে প্রতারণার অভিযোগ উঠেছে। সংবাদকর্মীদের সূত্র জানায়, ছয়মাস পূর্বে জেলা পর্যায়ের কয়েকজন ডায়াবেটিস বিশেষজ্ঞের সাাতকার নেওয়ার জন্য এক্সট্রা কমিউনিকেশনের প থেকে তাদের সাথে যোগাযোগ করা হয়। তখন এক্সট্রা কমিউনিকেশনের প থেকে বলা হয়- তাদের পাঠানো নির্ধারিত প্রশ্নের ভিত্তিতে সাাতকার নিতে হবে। সাাতকার নেওয়ার জন্য রিপোর্টার ও স্থানীয় পত্রিকায় প্রকাশের জন্য পৃথক সম্মানী দেওয়া হবে। সংবাদকর্মীরা সেই আলোকে সাাতকার নিয়ে এক্সট্রা কমিউনিকেশনে পাঠায়। এর পর থেকে ছয়মাস পার হয়ে গেলেও এক্সট্রা কমিউনিকেশনে প থেকে কোন প্রকার যোগাযোগ করা হয়নি।
এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, দেশের মোট ১৬ জেলার তিনজন করে ডায়াবেটিস বিশেষজ্ঞের সাাৎকার নেওয়ার জন্য ডেনমার্কের নভো নরডিস্ক নামক ডায়াবেটিস ইনসুলিন প্রস্তুতকারক প্রতিষ্ঠানের কাজ পায় এক্সট্রা কমিউনিকেশন। সংবাদকর্মীদের মাধ্যমে সাাতকার সংগ্রহ করার পর তারা সংবাদকর্মীদের সম্মানী না দিয়েই যোগাযোগ বন্ধ করে দেয়।
সংবাদকর্মীদের প থেকে বার বার যোগাযোগ করা হলেও তারা এ বিষয়টি এড়িয়ে যান।
কুমিল্লার দৈনিক রূপসী বাংলার স্টাফ রিপোর্টার এমদাদুল হক সোহাগ জানান, ধারণা করা হচ্ছে ঢাকা থেকে ম্যাগাজিন প্রকাশের জন্য সাাতকারগুলো নেওয়া হয়েছে। যা এক্সট্রা কমিউনিকেশন গোপন রেখেছে। সাাতকার নেওয়ার জন্য ও স্থানীয় পত্রিকায় প্রকাশের জন্য পৃথক সম্মানীর কথা বলে তারা প্রতারণা করেছেন।
এক্সট্রা কমিউনিকেশনের নির্বাহী পরিচালক জোবায়ের রুবেল বলেন, সাাতকার নেওয়ার কাজটি আমরা নভো নরডিস্ক থেকে পেয়েছি। কিন্তু তারা প্রকল্পটি বর্তমানে স্থগিত রাখায় সংবাদকর্মীদের কাজটি আটকে আছে। প্রকল্পটি আবার কবে চালু হবে এ বিষয়ে জানতে চাইলে তিনি নভো নরডিস্ক এর পিআরও তৌহিদুর রহমানের মোবাইল ফোন নম্বর দিয়ে তার সাথে যোগাযোগ করার পরামর্শ দেন।
নভো নরডিস্ক এর পিআরও তৌহিদুর রহমান জানান, আমাদের বিভিন্ন নতুন প্রোডাক্টের কারণে সংবাকর্মীদের প্রকল্পটি স্থগিত হয়ে যায়। তিনি প্রথমে ৪জুন পরে ১১ জুনের মধ্যে সংবাদকর্মীদের সাথে যোগাযোগ করার কথা জানালেও ১৩জুন পর্যন্ত তারা কোনো যোগাযোগ করেননি।

এক্সট্রা কমিউনিকেশনের নির্বাহী পরিচালক জোবায়ের রুবেল- ০১৯১৪৭০২৩১২
নভো নরডিস্ক এর পিআরও তৌহিদুর রহমান- ০১৭১১৮৭৩৯১০

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top