সকল মেনু

সৈয়দপুর শিল্প সাহিত্য সংসদের প্রতিষ্ঠা বার্ষিকী

unnamed মো. আমিরুজ্জামান, নীলফামারী  ১৩ জুন: নীলফামারীর সৈয়দপুরের পুরনো ও ঐতিহ্যবাহী শিল্প সাহিত্য সংসদের ১০৪তম প্রতিষ্ঠা বার্ষিকীর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে শুক্রবার রাত ১০টায় ( ১২ জুন)। সংগঠনের অস্থায়ী কার্যালয় সৈয়দপুর প্লাজার ৩য় তলায় এ উপলে আয়োজন করা হয় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও সংগঠনের নাচ, গান, নৃত্য ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিার্থীদের মাঝে পুরস্কার বিতরণ।
‘ও আমার দেশের মাটি, তোমার পড়ে ঠেকাই মাথা- দেশাত্মবোধক সমবেত সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। একে একে সংগঠন পরিচালিত সংগীত বিদ্যালয়ের শিার্থী শিল্পীরা নজরুল গীতি, রবীন্দ্র সংগীত, পল্লীগীতি, ভাওয়াইয়া, ছড়া গান ও নৃত্য পরিবেশন করেন। গানে অংশ নেন বিজয় সরকার বাঁধন, আদিবা ইবনাত বুশরা, জান্নাতুল ফেরদৌস মমিতা, মুতাসজিদ আল মুহিত, মায়িশা মালিহা, রওনক জামান হৃদয়, বৃষ্টি, পিউ, মনিষা। নৃত্য পরিবেশন করেন নূরী, সাদিয়া ও রায়া। তবলায় ছিলেন লিটন।
সংগীত পরিবেশনের পর সংগঠনের আয়োজনে নাচ, গান, নৃত্য, অভিনয় ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। শেষে সংগঠনের সহ-সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন গুণীজন ও সাবেক সংসদ সদস্য আলিম উদ্দিন, সংগঠনের সাধারণ সম্পাদক ও দৈনিক সমকালের উত্তরাঞ্চল প্রতিনিধি আমিনুল হক। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সমাজ ও সাংস্কৃতিক সম্পাদক ও সাংবাদিক সাকির হোসেন বাদল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top