সকল মেনু

চাঁদপুরের বিদায়ী পুলিশ সুপারকে সাংবাদিকদের সংবর্ধনা

unnamed নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: টেলিভিশন সাংবাদিক ফোরাম আয়োজিত চাঁদপুরের পুলিশ সুপার মোঃ আমির জাফরের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেছেন, পুলিশের ধর্ম এবং আদর্শ মানুষের সেবা করা। আমাদের দেশের পুলিশ সদস্যদের অধিকাংশই সেই পথে পা না বাড়িয়ে নিজেদের সেবা ও কল্যাণে আত্ননিবেদিত করে নিজের ও পরিবারের কল্যাণ সাধনে ব্রতি হন। তবে এর ব্যতিক্রমও রয়েছে। চাঁদপুরের বিদায়ী পুলিশ সুপার সততা, নিষ্ঠা, প্রজ্ঞা, আন্তরিকতা ও নিরপেক্ষতার প্রতীক। তাঁর মত ভালো লোকেদেরও এশটি অংশ ঔপনিবেশিক আমলের আইনে পরিচালিত বাংলাদেশের ঘুণে ধরা পুলিশ বাহিনীতে থেকেও ভাল কিছু করার চেষ্টা করছেন বলেই এখনো মানুষ পুরোপুরি পুলিশের উপর থেকে আস্থা ও বিশ্বাস ফিরিয়ে নেয়নি। বক্তারা মূল্যায়ন করে আরো বলেন, অতিরিক্ত পুলিশ সুপার ও পুলিশ সুপার হিসেবে দীর্ঘ পাঁচ বছর চাঁদপুরে কাজ করে জেলার আপামর মানুষের মন জয় করতে সক্ষম হয়েছেন আমির জাফর। তিনি দল-মত নির্বিশেষে সব মানুষকে সমানভাবে মূল্যায়ন করার চেষ্টা করেছেন এবং আইনের শাসন ও ন্যায় বিচার প্রাপ্তির পথ নিশ্চিত করেছেন। ফলে একজন সরকারি কর্মকর্মা হওয়া সত্ত্বেও তুমুল ও ঈর্ষণীয় জনপ্রিয়তা লাভ করতে সক্ষম হয়েছেন। সাংবাদিক নেতৃবৃন্দ আশা প্রকাশ কওে বলেন, সরকার দেশ ও জনসাধারণের প্রয়োজনে তাঁকে কাজে লাগাবেন এবং কাজ করার সুযোগ সৃষ্টি কওে দেবেন। কারণ এ ধরনের মানুষের সংকট দেশব্যাপী। তার মেধা, যোগ্যতা, সততা ও কর্তব্যনিষ্ঠাকে কাজে লাগালে এই দেশ, সমাজ ও জাতিই লাভবান হবে।
শুক্রবার সকালে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে ওই বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত হয়। চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জি এম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিদায়ী অতিথি মোঃ আমির জাফরও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লন্ডন প্রবাসী চাঁদপুরের কৃতি সাংবাদিক, কলামিষ্ট ও স্যার উইলিয়াম বেভারেজ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রহমান জিলানী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপারের স্ত্রী অ্যাডভোকেট সানোয়ারা সুলতানা, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারী, সাবেক সভাপতি ইশরাম চেধুরী, কাজী শাহাদাত, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, গোলাম কিবরিয়া জীবন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জহিরুল ইসলাম, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ শাহজাহান খান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রহিম বাদশা, টেলিভিশন সাংবাদিক ফোরামের কর্মকর্তা ফারুক আহমেদ, দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক রোকনুজ্জামান রোকন, দৈনিক মেঘনা বার্তা পত্রিকার সম্পাদক আব্দুল আউয়াল রুবেল,  টেলিভিশন সাংবাদিক ফোরামের নেতা পার্থনাথ চক্রবর্তী, লক্ষণ চন্দ্র সূত্রধর, সোহেল রুশদী, কাদের পলাশ প্রমুখ। সভায় পুলিশ সুপার মোঃ আমির জাফর ও সাংবাদিক রহমান জিলানীকে উত্তরীয় পড়িয়ে দেয়া হয়। এয়াড়া ফোরামের পক্ষ থেকে সম্মাণনা ক্রেষ্ট ও বিভিন্ন উপহার সামগ্রী এবং আলোকচিত্র উপহার দেয়া হয়।
বিদায়ী পুলিশ সুপার মোঃ আমির জাফর তার বক্তব্যে নিজেকে একজন সাধারণ মানুষ হিসেবে দাবি করে বলেন, চাঁদপুর দেশের সুস্থ্য ধারার সাংবাদিকতার একটি মডেল। এই জেলার সংবাদকর্মীরা যেমন অত্যন্ত সংবেদনশীল তেমনি কর্মঠ ও প্রাণপ্রাচুর্যে উজ্জীবিত। সাংবাদিকদের কারণে ও সহযোগিতায় জেলার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখা এবং নিজের উপর অর্পিত দায়িত্ব পালন তার জন্য সহজ হয়েছে বলেও তিনি মন্তব্য করেন। তিনি বলেন, যতদিন বেঁচে থাকবেন ততদিন চাঁদপুর জেলা এবং এই জেলার মানুষের ভালবাসার কথা তার মনের গহীনে সযতেœ লালিত হবে। তিনি বলেন, পুলিশে মানুষের জন্য কাজ করার এবং মানুষকে সহায়তা করার অনেক সুযোগ রয়েছে। তিনি তার দায়িত্ব পালনে কখনোই পিছু হটেননি।
বিশেষ অতিথির বক্তব্যে লন্ডন প্রবাসী সাংবাদিক রহমান জিলানী বলেন, সাংবাদিকরা যখন একজন বিদায়ী কর্মকর্তাকে সংবর্ধনা দেয় তখন বুঝতে হবে ওই কর্মকর্তাটি অবশ্যই ভাল ছিলেন। দীর্ঘ পাঁচ বছর চাঁদপুরের সিকি কোটি মানুষকে নিরাপত্তা ও শান্তি দেয়ায় তিনি বিদায়ী পুলিশ সুপারকে ধন্যবাদ জ্ঞাপন করে তার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
উল্লেখ্য, মোঃ আমির জাফর চাঁদপুরে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে প্রায় তিন বছর দায়িত্ব পালনের পর পদোন্নতি পেয়ে এই জেলারই পুলিশ সুপার হিসেবে দুই বছর দায়িত্ব পালন করলেন। তাকে সম্প্রতি রাজশাহী মহানগর পুলিশে উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জ জেলায়। তিনি দুই কন্যা সন্তানের জনক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top