সকল মেনু

ওবায়দুল কাদের ডাকসু নির্বাচন না হওয়ায় ক্ষুব্ধ

ObaydulKader1434037093ঢাবি প্রতিনিধি : প্রায় দুই যুগ ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ঢাবি ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

ঢাবি প্রশাসনকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনারা কি ডাকসু নির্বাচন দিতে ভয় পাচ্ছেন? সময়মত এ নির্বাচন দিলে ২২ বছরে কমপক্ষে ৪৪টি নেতৃত্ব তৈরি হতো।’

তিনি বলেন, ‘ছাত্র সংসদ নির্বাচন না হওয়ায় ছাত্র রাজনীতি আজ নষ্ট হতে চলেছে। এ জন্য দায়ী কারা?  ঢাবিসহ দেশের কোনো কলেজ-বিশ্ববিদ্যালয়েও ছাত্র সংসদ নির্বাচন হচ্ছে না। যার কারণে জাতীয়ভাবে নতুন নেতৃত্ব গড়ে উঠছে না। যদি ছাত্র সংসদ নির্বাচন হতো, তাহলে প্রার্থীরা নিজেদের ভুল জায়গাগুলো থেকে বের হয়ে আসতো। কারণ তারা ভোটারদের কাছে ভোট চাইতে যেতে হবে বলে ভয়ে থাকত।’

অনুষ্ঠানে সময়মত সম্মেলন করার তাগিদ দিয়ে নতুন নেতৃত্ব গড়ে তোলার জন্য ছাত্রলীগ নেতাদের প্রতি আহ্বান জানান, প্রাক্তন এই ছাত্রলীগ নেতা।

ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ওমর শরীফের সঞ্চালনায় এ সময় আরো বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ ও সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম।

সম্মেলনে ঢাবি ছাত্রলীগের সহ-সভাপতি জয়দেব নন্দী, যুগ্ম সম্পাদক শামসুল কবির রাহাত, আব্দুর রহমান জীবন, মোস্তাফিজুর রহমান মোস্তাকসহ কেন্দ্রীয়, বিশ্ববিদ্যালয় ও ঢাকা মহানগর শাখার নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top