সকল মেনু

খালেদার ক্ষমতায় যাওয়া মানে ভোগ-বিলাস ও সম্পদের পাহাড়

parliament+2_0 অাছাদুজ্জামান,জাতীয় সংসদ ভবন থেকে:  খালেদা জিয়া লাশের ওপর দিয়ে ক্ষমতায় গিয়ে ফের ভোগ-বিলাস ও সম্পদের পাহাড় গড়তে চেয়েছিলেন। কিন্তু দেশের জনগণ তাকে সেই সুযোগ দেয়নি, আগামীতেও দেবে না বলে মন্তব্য করেছেন সরকার দলীয় সংসদ সদস্যরা।

বুধবার (১০ জুন) রাতে জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৫-১৬ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় এসব কথা বলেন তারা। এ সময় সভাপতির আসনে ছিলেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া।

আলোচনা শুরু করেন সরকারি দলের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ। এরপর বক্তব্য রাখেন পঞ্চনন বিশ্বাস, হুইপ শহীদুজ্জামান সরকার।

আলোচনায় অংশ নিয়ে অধ্যাপক আলী আশরাফ প্রস্তাবিত বাজেটকে ‘জনবান্ধব ও কল্যাণকর’ উল্লেখ করে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ক্ষমতায় থাকতে দেশকে দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন করেছিলেন। আর শেখ হাসিনা দেশকে দুর্নীতিমুক্ত করে সব দিক থেকে উন্নয়নের দিকে নিয়ে যাচ্ছেন। খালেদা জিয়ার একমাত্র সফলতাই হচ্ছে দুর্নীতি আর মানুষ খুন। যা এখনও তিনি সময়ে-সময়ে করে যাচ্ছেন।

তিনি বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন সারা পৃথিবীতে মন্দা অবস্থা বিরাজ করছিল। অর্থনীতি সচল ছিল না বিশ্বে। এর আগে বিএনপি-জামায়াত যখন ক্ষমতায় ছিল, তখন তারা বাংলাদেশকে দুর্নীতিতে শীর্ষ অবস্থানে নিয়ে গিয়েছিল। সে সব অবস্থা থেকে দেশকে তুলে নিয়ে আসা হয়েছে।

আলী আশরাফ আরও বলেন, বঙ্গবন্ধু নিজের পায়ে দাঁড়িয়ে স্বাবলম্বী হওয়ার কথা বলেছিলেন। শেখ হাসিনা সেই পথ ধরেই এগিয়ে চলেছেন। শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ সবদিক থেকে এগিয়ে যাচ্ছে। অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়ে উঠছে। এটাই প্রস্তাবিত বাজেটে প্রতিফলন ঘটেছে।

হুইপ শহীদুজ্জামান সরকার বলেন, যদি বিএনপি-জামায়াত নাশকতা-ধ্বংসাত্মক কর্মকাণ্ড না চালাতো, দেশকে পিছিয়ে দেওয়ার অপতৎপরতা না চালাতো- তাহলে অবশ্যই বাংলাদেশের প্রবৃদ্ধি ৭ শতাংশ অতিক্রম করতো। ক্ষমতায় থাকতে ভারত বিরোধিতা, বাইরে থাকলে ভারতের তোষণ- এটাই হচ্ছে বিএনপির রাজনীতি। এখনও তাদের ঘাড় থেকে দ্বি-জাতিতত্ত্বের ভূত নামেনি।

‘খালেদা জিয়া ক্ষমতায় যেতে চান শুধুমাত্র ভোগ-বিলাস, দুর্নীতি করে সম্পদের পাহাড় গড়তে, দেশের মানুষের জন্য নয়’ বলেও অধিবেশনে মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top