সকল মেনু

গোপালগঞ্জে তুলনামূলকভাবে ধর্ষণের মতো অপরাধ বেশি হচ্ছে

unnamed গৌরাঙ্গ লাল দাস,গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ৭ বছরের এক শিশুকে ধর্ষন করতে গিয়ে জনতার হাতে আটক হয়ে এখন শ্রীঘরে রয়েছে বখাটে এক যুবক। মামলা দায়েরের পর গতকাল বুধবার তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। মঙ্গলবার বিকালে টুঙ্গিপাড়া উপজেলার কুশলি গ্রামের এই ঘটনা ঘটে। নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার হওয়া ওই যুবকের নাম আব্দুর রহিম সিকদার। সে ওই গ্রামের হাজ্জাজ সিকদারের ছেলে।
এ ঘটনাটি সাংবাদিকদের জানাতে গোপালগঞ্জে নব নিযুক্ত অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন সংবাদ সম্মেলন করেছেন।
আজ সকাল সাড়ে ১০ টায় পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
এ সময় সহকারি পুলিশ সুপার (সার্কেল) আমীনুল ইসলাম, ইভানা পারভীনসহ পুলিশ কর্মকর্তা ও বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত  ছিলেন।
অতিরিক্ত পুলিশ সুপার গোপালগঞ্জকে মাদক মুক্ত করার অঙ্গিকার ব্যক্ত করে বলেন, আসন্ন রমজান মাসের প্রথম দিন থেকেই মাদকের বিরুদ্ধে জেলায় সাড়াশি অভিযান চালানো হবে।
তিনি আরো বলেন, গোপালগঞ্জে তুলনামূলকভাবে ধর্ষণ ও গণ ধর্ষণের মতো অপরাধ বেশি হচ্ছে। এটি একটি স্পর্শকাতর জেলা। তাই এ জেলায় এ ধরনের ঘটনা অনাকাংখিত। এ ধরনের অপরাধ কমাতে জেলায় বিভিন্ন মহিলা মাদ্রাসা ও গালর্স স্কুলগুলোতে সচেতনামূলক কার্যক্রম শুরু করা হবে। এতে এধরনের অপরাধ প্রবণতা কমবে। অনুষ্ঠানে টুঙ্গিপাড়া থেকে শিশু ধর্ষন চেষ্টায় গ্রেফতারকৃত যুবককে হাজির করা হয়।
কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কর্মশালা সমাপনী অনুষ্ঠানে ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এডিপির ম্যানেজার কাজল এ দ্রং ,রিজিওনাল দুর্যোগ ব্যবস্থাপনা স্পেশালিস্ট প্রলয় ব্যানার্জি, প্রশিক্ষক মোহাম্মদ সহিদুল ইসলাম,ফ্রান্সিস মন্ডল, আলবাট সরকার বক্তব্য রাখেন।কর্মশালায় উপজেলার ঘাঘর ও কান্দি ইউনিয়নের শিশু,বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ,নারী ও ইউনিয়ন দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সঙ্গে দুর্যোগ ঝুঁকি হ্রাসে প  বার্ষিকী পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ৮টি এফজিডি করাসহ সরকারি-বেসরকারী কর্মকর্তা ও এনজিও প্রতিনিধির মুখ্য তথ্য প্রদানকারীর স্বাক্ষাতকার গ্রহণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top