সকল মেনু

লিটনের স্বপ্নের অভিষেক

Liton1433917308ক্রীড়া প্রতিবেদক : গত এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছিলেন তিনি। কিন্তু দুই ম্যাচের সেই সিরিজে দলের একাদশে জায়গা পাননি লিটন কুমার দাস। অবশেষে স্বপ্ন পূরণ হলো লিটনের।

বুধবার ভারতের বিপক্ষে ফতুল্লা টেস্টে অভিষেক হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের। বাংলাদেশের ৭৭তম ক্রিকেটার হিসেবে আজ টেস্ট অভিষেক হয়েছে লিটনের। অবশ্য দেশের হয়ে এটাই তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ।

ভারতের বিপক্ষে টেস্টে লিটনের অভিষেক হওয়ার ইঙ্গিতটা আগেই পাওয়া গিয়েছিল। বাংলাদেশের নিয়মিত উইকেটরক্ষক মুশফিকুর রহিমের আঙুলের চোট পুরোপুরি সেরে ওঠেনি। তাই ভারতের বিপক্ষে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলছেন বাংলাদেশের এই টেস্ট অধিনায়ক। আর উইকেটের পেছনে দাঁড়িয়েছেন লিটন।

অবশ্য শুধু মুশফিকের চোটের জন্যই নয়, নিজের যোগ্যতাতেই টেস্ট দলে জায়গা পেয়েছেন লিটন। গত জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ৮৫.৩৩ গড়ে ১ হাজার ২৪ রান করেন তিনি। ফলে বেশ ভালোমতোই নির্বাচকদের নজর কাড়তে সক্ষম হন লিটন।

সব মিলিয়ে ২১টি প্রথম শ্রেণির ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে লিটনের। এই ২১ ম্যাচে ৬টি সেঞ্চুরি ও ৯টি ফিফটিতে ৫৩.৪১ গড়ে ১ হাজার ৯২৩ রান করেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। সর্বোচ্চ ১৭৫ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪২টি ডিসমিসাল রয়েছে লিটনের, ৩৯টি ক্যাচ ও ৩টি স্ট্যাম্পিং।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top