সকল মেনু

ফিরলেন মিয়ানমার থেকে ১৫০ বাংলাদেশি

Picture501433753623  কক্সবাজার প্রতিনিধি,হটনিউজ২৪বিডি.কম:  মিয়ানমার নৌবাহিনী কর্তৃক উদ্ধার হওয়া ২০৮ অভিবাসীর মধ্যে ১৫০ জন বাংলাদেশিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে মিয়ানমার।

সোমবার দুপুর ২টায় বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ঘুমধুম জিরো পয়েন্টে তাদের হস্তান্তর করে মিয়ানমার।

কক্সবাজার বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল খালেকুজ্জামানের কাছে মিয়ানমারের ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা চ নাইন বাংলাদেশিদের হস্তান্তর করেন। পরে পাঁচটি বাসে করে তাদের কক্সবাজার নিয়ে যাওয়া হয়।

মিয়ানমারের ইমিগ্রেশন অফিসার চ নাইন রাইজিংবিডিকে জানান, সাগরে উদ্ধার হওয়া অভিবাসীরা আজ নিজ দেশে ফেরত যাচ্ছে। এতে মিয়ানমার সরকারও খুশি। আর এর মাধ্যমে বাংলাদেশ-মিয়ানমারের মধ্য সুসম্পর্ক বজায় থাকবে।

এ বিষয়ে সাংবাদিকদের বিজিবি সেক্টর কমান্ডার  খালেকুজ্জামান জানান, সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুই দেশের সীমান্ত বাহিনীর মধ্যে একটি পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকের মাধ্যমে ১৫০ বাংলাদেশিকে যাচাই-বাচাইয়ের পর ফেরত আনা হয়। পরবর্তী সময়ে আরো কোনো বাংলাদেশি যদি মিয়ানমারে থেকে যায়, তাদেরও যাচাই-বাচাইয়ের পর দেশে ফেরত আনা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top