সকল মেনু

কুড়িগ্রমে ছিটমহল বাসিদের আনন্দ উল্ল্যাস ও মিষ্টি বিতরন

unnamedডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: ঢাকায় বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির বৈঠকে স্থলসীমান্ত চুক্তির অনুসর্মথনে দলিল হস্তান্তর করায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন করছে কুড়িগ্রামের অভ্যন্তরের ভারতের সবচেয়ে বড় দাসিয়ার ছড়া ছিটমহলবাসীরা।
দলিল হস্তান্তরের খবরে কুড়িগ্রামের অভ্যান্তরে ১২টি ছিট মহলের নারী-পুরুষ আনন্দে উদ্বেলিত হয়ে পড়েছে। টানা দ্বিতীয় দিনের মতো প্রতিটি ছিট মহলে চলছে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরন। প্রতিটি বাড়ীতে উড়ছে লাল-সবুজের  বংলাদেশী জাতীয় পতাকা। আর মূহূ মুহূ স্লোগানে মুখরিত ছিট মহলগুলো।
দলিল হস্তান্তরের খবরে দাশিয়ার ছড়া ছিট মহলের নারী-পুরুষ ও শিশুরা খন্ড খন্ড মিছিল নিয়ে কালিরহাট বাজারে আনন্দ উল্লাস করতে থাকে। এ আনন্দ উল্লাস যেন ছিট মহল বাসির দীর্ঘ ৬৮ বছরের বন্দী জীবনের মুক্তির উল্লাসে মেতে উঠেছে।
দাসিয়ার ছড়া ছিটমহলের সভাপতি আলতাব হোসেন জানান, ছিটমহলের দলিল হস্তান্তর হওয়ায় আজ আমাদের আনন্দের শেষ নেই। আমরা ছিটমহলবাসীরা ভারতের প্রধান মন্ত্রী ও বাংলাদেশের প্রধান মন্ত্রীকে ধন্যবাদ জানাই। ছিটের প্রতিটি ঘরে ঘরে ঈদের আনন্দ বিরাজ করছে। আমরা আনন্দ মিছিল করছি, মিষ্টি বিতরন করছি।
বাংলাদেশ-ভারত ছিটমহল বিনিময় সমন্বয় কমিটি বাংলাদেশ অংশের সভাপতি গোলাম মোস্তফা জানান, আজ ছিট বিনিময়ের দলিল হস্তান্তর হওয়ায় আমরা ছিটবাসীরা বাঁধ ভাঙ্গা উচ্ছাসে ফেটে পড়েছি। আমরা এখন থেকে বাংলাদেশী। আমি নরেন্দ্র মোদি, শেখ হাসিনাকে অভিনন্দন জানাই। সেই সাথে ভারত সরকারের নিকট আমার আবেদন বাংলাদেশ সফর শেষে যাওয়ার সময় যেন বাংলাদেশের অভ্যন্তরে ১১১টি ছিটমহল বাসীর জন্য যেন একটি বিশেষ প্যাকেজ ঘোষনা করে যান। যাতে করে আমরা ৬৮ বছরের দুঃখ-দুর্দশা ঘোচাতে পারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top