সকল মেনু

ব্যাটারি চালিত অটো রিকসা চালাকরা যশোর শহরে তান্ডব চালিয়েছে

unnamed যশোর প্রতিনিধি:  যশোর শহরে তান্ডব চালিয়েছে ব্যাটারি চালিত অটো রিক্সা-ভ্যান চালাকরা। আজ দুপুরে চালকরা তাদের অটো রিক্সা-ভ্যান চলাচলের দাবিতে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে। এসময় তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিতে গেলে জেলা প্রশাসক তা নিতে অস্বীকার করেন । এরপর অটো রিকসা-ভ্যান চালকরা কালেক্টরেট থেকে বের হয়ে শহরে তান্ডব শুরু করে। এসময় তারা অন্তত ৫০টি ইজি-বাইক ও রিকসা-ভ্যান ভাংচুর করে। এসময় আহত হয় বেশ কয়েকজন। শহরে সৃষ্ঠি হয় ভীতিকর অবস্থা। এদিকে, অভিযোগ উঠেছে, অটো রিক্সা-ভ্যান চালকদের জিম্মি করে কতিপয় বাম রাজনৈতিক নেতা তাদের স্বার্থসিদ্ধি হাসিলে মাঠে নেমেছে। তারা সরকারের নির্দেশ অমান্য করে অটো রিক্সা-ভ্যান চলাচলের জন্য আন্দোলনে মাঠে নেমেছে। যারই অংশ হিসেবে ওই সব নেতাদের প্রশ্রয়ে শহরে তান্ডব চালানো হয় বলে অভিযোগ উঠেছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্প্রতি সরকার অটো রিক্সা-ভ্যান চলাচল বন্ধের জন্য এক প্রজ্ঞাপন জারি করে। ওই প্রজ্ঞাপন জেলা প্রশাসনের কাছে পৌছালে তা কার্যকর করার জন্য মাইকিং করা হয়। এরপর অটো রিক্সা-ভ্যান শ্রমিকরা যশোর শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। ওই সমাবেশে কয়েকজন বাম নেতা বক্তৃতা করেন। রবিবার সকালে অটো রিক্সা-ভ্যান চালকরা কালেক্টরেটে জেলা প্রশাসকের কাছে তাদের দাবি নিয়ে যান। এসময় জেলা প্রশাসক ড. হুমায়ূন কবীর তাদেরকে সাফ জানিয়ে দেন অটো রিক্সা-ভ্যান চলাচল করতে পারবে না। সরকারের নির্দেশ তাকে মেনে কাজ করতে হবে। এরপর যশোর রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের আহবায়ক আব্দুল আলিম খলিফার নেতৃত্বে চালকরা কালেক্টরেট থেকে বের হয়ে তান্ডব শুরু করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top