সকল মেনু

ডাঃ আঃ জব্বার হালদারের প্রথম মৃত্যুবার্ষিকী

imagesখুলনা প্রতিনিধি, হটনিউজ২৪বিডি.কম: ৬ই জুন রোজ শনিবার মরহুম আলহাজ্ব ডাঃ আঃ জব্বার হালদার-এর মৃত্যুবার্ষিকী উপল্েয পরিবারের প থেকে মরহুমের আতœার মাগফিরাতের জন্য সকলের কাছে দোয়া প্রার্থী। এ উপল্েয মরহুমের বাড়ীতে কোরআন খতম, এতিমদের খাবার দেওয়া ও দোয়া মাহফিল এর আয়োজন করা হয়েছে। এছাড়া এবিসিডিএস হোসেনপুর সিদ্দিকীয়া মাদ্রাসায় যেখানে তিনি প্রায় ২৫-৩০ বছর যাবৎ পরিচালক পর্ষদের সভাপতির দায়িত্ব পালন করেছেন। সেখানেও বর্তমান পরিষদ মরহুমের জন্য দোয়া মাহফিলের ব্যবস্থা করেছেন।
মরহুম এর জীবন বৃত্তাš: মরহুম আলহাজ্ব ডাঃ আঃ জব্বার হালদার, পিতা- মৃত মৌলভী আফাজ উদ্দীন হালদার। তিনি খুলনা জেলার রূপসা উপজেলার হোসেনপুর গ্রামে ১৯২৬ সালের ১২ই জুলাই এক মধ্যবিত্ত পরিবারে জন্ম গ্রহন করেন এবং ০৬ই জুন ২০১৪ইং মৃত্যবরন করেন। দীর্ঘ এই সময়ে তিনি সমাজে বিভিন্ন সেবা দান করে গেছেন। পড়াশোনার গন্ডি পার করে তিনি মানুষের সেবা করা ল্েয ডাক্তারী পেশায় নিজেকে নিয়োজিত করেন। ১৯৪৯ সালে তাঁর ডাক্তারী পেশা শুরু করে দীর্ঘ ৬০ বছর প্রাক্টিস করার পর তিনি অসুস্থ হয়ে পড়েন। অসুস্থের আগে তিনি মহান হজ্জ্বব্রত পালন করেন। ছাত্র জীবন থেকেই তিনি লেখালেখি করতেন এবং বিভিন্ন পত্রিকায় প্রকাশিতও হয়েছে। তাঁর লেখা ‘‘কথার মালা’’ ও ‘‘ব্যথার ডালা’’ দু’টি গ্রন্থ প্রকাশিত হয়েছে এবং পাঠকদের মনে জায়গা করে নিয়েছে। তিনি গাঙচিল প্রকাশন ও হীরা প্রকাশনীর আজীবন সদস্য ছিলেন। লেখা-লেখি ছাড়াও তিনি বিভিন্ন সেবামুলক কাজে ¯কুল, মাদ্রাসা, কাব, সাহিত্য-সাং¯কৃতিক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top