সকল মেনু

মোদি-মমতার তিস্তা নিয়ে বৈঠক

MODI1433584578কূটনৈতিক প্রতিবেদক হটনিউজ২৪বিডি.কম : ঢাকা সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির মধ্যে একান্ত বৈঠক হয়েছে।

বিকেল সোয়া ৩টায় হোটেল সোনারগাঁওয়ের সুরমা হলে মোদির সঙ্গে একান্ত বৈঠক করেন মমতা। বৈঠকে তিস্তা চুক্তি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কী আলোচনা হবে সে বিষয়ে তাদের মধ্যে কথা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির মধ্যে একান্ত বৈঠকে তিস্তা চুক্তির বিষয়টি গুরুত্ব পাবে। তার আগেই মোদি ও মমতা এ বিষয়ে ভারতের অবস্থান নিয়ে আলোচনা করেন। এরপর দুজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ের উদ্দেশে রওনা হবেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের অভ্যর্থনা জানাবেন। সেখানে সোয়া ৪টায় কলকাতা-ঢাকা-আগরতলা ও ঢাকা-শিলং-গোহাটি বাস সার্ভিসের উদ্বোধন করবেন দুই প্রধানমন্ত্রী। পরে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠক শেষে উভয় দেশের মধ্যে সম্ভাব্য ২০টি চুক্তি স্বাক্ষর হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top