সকল মেনু

নীলফামারীতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

unnamedমো. আমিরুজ্জামান, নীলফামারী  ০৫ জুন: বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে শুক্রবার নীলফামারীতে র‌্যালি ও আলোচনা করেছে জেলা প্রশাসন। দুুপুরে বনার্ঢ্য র‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় প্রধান অতিতির বক্তব্য দেন জেলা প্রশাসক মোঃ জাকীর হোসেন। অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) লিয়াকত আলীর সভাপতিত্বে আলোচনা সভায় পৌরসভা মেয়র দেওয়ান কামাল আহমেদ, সিভিল সার্জন ডাঃ আব্দুর রশিদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নীলফামারীর উপ পরিচালক গোলাম মোহাম্মদ ইদ্রিস বক্তব্য দেন।
আলোচনা সভা শেষে নীলফামারী চেম্বার ও বনবিভাগের দেয়া সাড়ে চারশ বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয় শিক্ষার্থীদের মাঝে। চেম্বার সভাপতি শফিকুল আলম ডাবলু জানান, চেম্বারের পক্ষ্য থেকে ৪শ এবং বনবিভাগের পক্ষ্য থেকে ৫০টি বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে। জেলা প্রশাসনের আয়োজনে ইএসডিও, আরডিআরএসসহ বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থা অংশগ্রহণ করেন পরিবেশ দিবসের কর্মসুচীতে।
নীলফামারীর সৈয়দপুরে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শুক্রবার সকালে (৫ জুন) র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু ছালেহ মো. মুসা জঙ্গী। দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাওয়াদুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আজমল সরকার, উপজেলা শিক্ষা অফিসার আহসান হাবিব, শার্প’র নির্বাহী মাহবুবুল আলম প্রমুখ। এর আগে একটি র‌্যালি বের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top