সকল মেনু

পাঁচবিবিতে সৌচালয়ের সেফটিক ট্যাংকের বিষাক্ত গ্যাসে ২শ্রমিকের মৃত্যু

dead_dhaka_report_11211_58631এসএস মিঠু , জয়পুরহাট : জয়পুরহাটের সীমান্তবর্তী পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের ডাঙাপাড়া গ্রামে সৌচাগারের সেফটিক ট্যাংক পরিস্কার করতে গিয়ে বাবলু মিয়া (৩৩) ও আনিছুর রহমান (২৭) নামে দ্ইু শ্রমিকের মর্মান্তিক মৃৃত্যু হয়েছে।আজ বুধবার সন্ধ্যার কিছু  আগে এ ঘটনাটি ঘটে।

পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হেনা মোস্তফা কামাল জানান,বুধবার বিকাল ৫টা ৫৫মিনিটের সময় পাঁচবিবি উপজেলার বাগজানার ডাঙাপাড়া গ্রামের রায়হান তার বাড়ির সৌচালয়ের সেফটিক ট্যাংক পরিস্কার করার জন্য বাবলু মিয়া ও আনিছুর রহমান নামে দুই শ্রমিকের সাথে চুক্তি করে।চুক্তি অনুযায়ী শ্রমিকরা তার ( বাড়িওয়ালার) পায়খানার সেফটিক ট্যাংকের কাছে যায়। প্রথমে বাবলু মিয়া সেফটিক ট্যাংকের ঢাকনা (স্লাভ) খুলে ট্যাংকের ভেতরে নামে।এ সময় সে ট্যাংকের বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে পড়লে তার সহযোগী আনিসুর তাকে উদ্ধার করে উপরে উঠানোর জন্য ট্যাংকে ভেতরে নামলেও সেও অসুস্থ হয়ে পড়ে। ঘটনাটি জানাজানি হবার পর স্থানীয় লোকজন সংজ্ঞাহীন অবস্থায় তাদের উদ্ধার করে সন্ধ্যার কিছু পূর্বে তাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসাপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাদের মৃত ঘোষনা করেন।

নিহত বাবলু মিয়া জেলার সীমান্তবর্তী পাঁচবিবি উপজেলার বাগজানা ইউনিয়নের বড়–ন-তেলেবেলো গ্রামের জসিম উদ্দিনের ছেলে এবং আনিছুর রহমান একই উপজেলা ও ইউনিয়নের শেকটা ডাঙাপাড়া গ্রামের মোবাারক আলীর ছেলে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top