চট্টগ্রাম রাঙ্গামাটি রাজনীতি

ছাত্রলীগকে সমভাবে প্রতিষ্ঠার লক্ষ্যেকাজ করতে হবে’

unnamed ইয়াছিন রানা সোহেল, রাঙামাটি: পার্বত্যঞ্চলের উন্নয়ন সকল জনগোষ্ঠীর মাঝে সমভাবে প্রতিষ্ঠা করার জন্য ছাত্রলীগকে কাজ করার আহ্বান জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদের সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ। মঙ্গলবার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ইনস্টিটিউটে রাঙামাটি জেলা ছাত্রলীগের সম্মেলনের উদ্বোধকের বক্তৃতায় তিনি একথা বলেন।

জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রামে আওয়ামীলীগ বিভিন্ন উন্নয়ন কাজ করে গেলেও এখানকার এক আঞ্চলিক নেতা পাহাড়ি নেতৃবৃন্দদের জাতীয় রাজনীতি ছেড়ে আঞ্চলিক রাজনীতিতে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি এর সমালোচনা করে বলেন, পাহাড়ে উন্নয়ন, শান্তি ও সম্প্রীতি বজায় রাখতে হলে অবশ্যই জাতীয় রাজনীতির সাথে সম্পৃক্ত হতে হবে। আর জাতীয় রাজনীতিতে আওয়ামীলীগের বিকল্প নেই। তিনি শান্তি চুক্তি বাস্তবায়নের ধারাবাহিকতা তুলে ধরে বলেন, পার্বত্য চুক্তি যতটুকু বাস্তবায়িত হয়েছে, পৃথিবীর আরো অনেক চুক্তি হয়েছে, সেইসব চুক্তির বাস্তবায়নের সাথে তুলনা করলে বোঝা যায় শান্তি চুক্তি কতটুকু বেশি বাস্তবায়িত হয়েছে।

এসময় সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল আলম সাইদুলসহ কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ।

প্রথম অধিবেশন শেষে বিকালে দ্বিতীয় অধিবেশনে ছাত্রলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে।