সকল মেনু

সৈয়দপুরের কামারপুকুর ও খাতামধুপুর ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা

unnamed মো. আমিরুজ্জামান, নীলফামারী  ০২ জুন: নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। গত ৩১ মে সন্ধ্যায় ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি সচিব মাহবুব আলম এ বাজেট ঘোষণা করেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিকো আহমেদের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আবু ছালেহ মো: মুসা জঙ্গী, আবু হেনা মোস্তফা কামাল, ডি¿িক ফেসিলিটেটর, এলজিএসপি-২, নীলফামারী। বক্তব্য রাখেন খাতামধুপুর ইউপি চেয়ারম্যান জুয়েল চৌধুরী, মহিলা ইউপি সদস্যা মোসলেমা বেগম, সৈয়দপুর পৌর কাউন্সিলর কাজী জাহানারা বেগম, শার্প সৈয়দপুর প্রতিবন্ধী প্রজেক্টের প্রধান অফিসার শফিকুল ইসলাম, শার্প প্রতিবন্ধী প্রজেক্টের কমিউনিটি মবিলাইজার আব্দুর রেজা, ইউপি সদস্য আব্দুল হালিম, আব্দুল জলিলসহ অনেকে। অনুষ্ঠান পরিচালনা করেন ৪নং ওয়ার্ড সদস্য আব্দুল খালেক। বাজেটে ইউপি সদস্য-সদস্যা, শিক, ছাত্র, কৃষক, ডাক্তার, মুক্তিযোদ্ধাসহ এলাকার সূধী মহল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ২ কোটি ৭৩ লাখ ৪৩ হাজার ৮শ’ ৫ টাকা ২ পয়সা বাজেট ঘোষণা করা হয়। বাজেটে আয় ধরা হয়েছে ২ কোটি ৭৩ লাখ ৪৩ হাজার ৮০৫ টাকা ০২ টাকা ও ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৭৩ লাখ ৩৮ হাজার ৪৪৫ টাকা। এর আগে অতিথিবৃন্দকে পরিষদের প থেকে ফুল দিয়ে বরণ করা হয়। সহযোগিতায় ছিলেন আরডিআরএস বাংলাদেশ ও শার্প সৈয়দপুর।
অপরদিকে উপজেলার খাতামধুপুর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। গত ৩১ মে বিকেলে ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি সচিব তাহেরুল ইসলাম এ বাজেট ঘোষণা করেন। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল চৌধুরীর সভাপতিত্বে উন্মুক্ত বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান জাওয়াদুল হক সরকার। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আবু ছালেহ মো: মুসা জঙ্গী, আবু হেনা মোস্তফা কামাল, ডিষ্টিক ফেসিলিটেটর, এলজিএসপি-২, নীলফামারী, গোলাম রব্বানী প্রজেক্ট ম্যানেজার যাত্রা প্রকল্প কেয়ার রংপুর। বক্তব্য রাখেন বিআরডিপি চেয়ারম্যান নুরুল ইসলাম লাল চৌধুরী, সৈয়দপুর পৌর কাউন্সিলর কাজী জাহানারা বেগমসহ ইউপি সদস্য-সদস্যা ও এনজিও’র প্রতিনিধিবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন, মোহাইমিনুল ইসলাম ঝন্টু। বাজেটে ২০১৫-১৬ অর্থ বছরের জন্য ১ কোটি ৭১ লাখ বাজেট ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top