সকল মেনু

মিয়ানমার সাগরভাসা ৭২৭ অভিবাসীকে বাংলাদেশে পাঠাচ্ছে

myanmar1433231657 আন্তর্জাতিক ডেস্ক : সাগরভাসা ৭২৭ অভিবাসীকে বাংলাদেশে পাঠাচ্ছে মিয়ানমার। দেশটির নৌবাহিনীর পাহারায় তাদেরকে বাংলাদেশের জলসীমায় পাঠিয়ে দেওয়া হচ্ছে।

মিয়ানমারের তথ্যমন্ত্রী ইয়ে হটুট মঙ্গলবার জানিয়েছেন, চার দিন আগে আন্দামান সাগরে ভাসতে থাকা এসব অভিবাসীকে উদ্ধারের পর মিয়ানমারের নৌবাহিনী তাদের খাদ্য ও পানি দিয়ে সাহায্য করে।

তিনি আরো জানান, মাছ ধরার নৌকা রূপান্তরিত করে বানানো বোটে থাকা এসব অভিবাসী বাংলাদেশে যাওয়ার আগ্রহ প্রকাশ করায় মিয়ানমার তাদেরকে সাহায্য করছে, যেন তারা বাংলাদেশে পৌঁছাতে পারে।

হটুট মিয়ানমারের প্রেসিডেন্টের মুখপাত্র হিসেবেও দায়িত্ব পালন করেন। টেলিফোনে রয়টার্সকে তিনি বলেছেন, ‘বাংলাদেশের জলসীমায়ও সাগরভাসা এসব মানুষকে সাহায্য করবে মিয়ানমারের নৌবাহিনী। তাদেরকে খাদ্য, পানি ও প্রয়োজনীয় জিনিসপত্র সরবরাহ করা হবে। তাদের ইচ্ছা অনুযায়ী তাদেরকে বাংলাদেশে পাঠিয়ে দেওয়া হচ্ছে।’

তবে মিয়ানমারের কোন স্থান থেকে তাদের আনা হয়েছে, তা তিনি জানাননি। এ ছাড়া সাগরে ভাসমান এসব অভিবাসীর পরিচয় তারা শনাক্ত করতে পারেননি বলে জানিয়েছেন। তারা রোহিঙ্গা নাকি বাংলাদেশি, তাও পরিষ্কার নয়।

তথ্যসূত্র : আলজাজিরা ও রয়টার্স অনলাইন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top