সকল মেনু

কোলকাতা-ঢাকা-আগরতলা যাত্রীবাহী বাস পরীক্ষামূলক যাত্রা শুরু

unnamed যশোর প্রতিনিধি: আজ সোমবার দুপুরে কোলকাতা-বেনাপোল-ঢাকা-আগরতলা আর্ন্তজাতিক পরিষেবার ট্রায়াল যাত্রীবাহী বাসের যাত্রা শুরু হয়েছে। আজ সোমবার সকাল ১০টার সময় বাসটি কোলকাতার সল্টলেক আর্ন্তর্জাতিক বাস টার্মিনাল থেকে ছেড়ে আসে।
ভারতের পশ্চিমবঙ্গ সরকারের পরিবহন সচিব আলাপন ব্যানার্জীর নেতৃত্বে প্রশাসনের ১৪ জন কর্মকর্তাদের  নিয়ে বাসটি বাংলাদেশে প্রবেশ করলে বেনাপোল চেকপোস্টে তাদেরকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান, বাংলাদেশের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের যুগ্ন সচিব  আজাহারুল ইসলাম, যশোর জেলা প্রশাসক ড. হুমায়ুন কবির, পুলিশ সুপার আনিসুর রহমান, কাস্টমস অতিরিক্ত কমিশনার শফিকুল ইসলাম, বন্দরের উপ পরিচালক আ: জলিল ও শার্শা উপজেলা নির্বাহী অফিসার এটিএম শরিফুল আলম।
কোলকাতা থেকে পশ্চিমবঙ্গ ভূতল পরিবহন নিগমের লাইসেন্স এবং ঢাকা থেকে বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার (বিআরটিসি) লাইসেন্স নিয়ে শ্যামলী পরিবহন এ পরিষেবাটি চালাবে। এতে আসা বা যাওয়ার ভাড়া নির্ধারণ করা হয়েছে ভারতীয় দুই হাজার রুপি।
ভারত বাংলাদেশ’র মধ্যে সম্পর্ক্য আরো সুদৃঢ় করতে আগামী ৬ জুন ভারতীয় প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনার সাথে ঢাকায় দ্বিপাক্ষিক বৈঠকের পর বানিজ্যিক ভাবে এই বাস সার্ভিস চালু হবে বলে উভয় দেশের কর্মকর্তারা জানান। তারা বলেছেন ত্রিপুরার রাজধানী আগরতলা পর্যন্ত বাস যোগাযোগ শুরু হবে। বাসটি ঢাকার উদ্দেশ্যে বেনাপোল ছেড়ে গেছে। রাতে ঢাকায় অবস্থান করে আগামী কাল সকালে আখাউড়া হয়ে বাসটি আগরতলায় পৌছাবে।
কলকাতা থেকে আসাম ঘুরে আগরতলা পৌঁছাতে প্রায় ১৬৫০ কিলোমিটার পথ পাড়ি দিতে হয়। সে ক্ষেত্রে বাংলাদেশের মধ্যে দিয়ে আগরতলা যেতে মাত্র ৫১৩ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে।
চুক্তি স্বা^ক্ষরের পরপরই খুব কম সময়ে, সামান্য খরচেই ত্রিপুরার মানুষ আগরতলা থেকে ঢাকা হয়ে কোলকাতা যেতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top