সকল মেনু

ব্যবসায়ীদের মোদির সাক্ষাৎ পেতে দৌড়ঝাঁপ

modi11433157752অর্থনৈতিক প্রতিবেদক :  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন ঢাকা সফরের সময় তার সঙ্গে সাক্ষাতের সিডিউল পাননি দেশের ব্যবসায়ী ও শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই নেতৃবৃন্দ।

এনিয়ে ব্যবাসায়ীদের মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে। তবে সংগঠনের নবনির্বাচিত সভাপতি আবদুল মাতলুব আহমাদ ব্যর্থতা স্বীকার করে হটনিউজ২৪বিডি.কমকে বলেছেন, ‘আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। আশা করি সফররত অবস্থায় তার সিডিউল মিলবে।’

দু’দেশের ব্যবসায়ীদের স্বার্থেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সময় দেওয়া উচিত বলে মনে করেন দেশের শীর্ষ এই ব্যবসায়ী নেতা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে নরেন্দ্র মোদি প্রথমবারের মতো ঢাকা সফরে আসছেন আগামী ৬ জুন। দুই দিনের রাষ্ট্রীয় সফরে দুই দেশের মধ্যে বিদ্যমান চমৎকার সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আশা করা হচ্ছে।

সফরকালে দুই প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্কের সব ইস্যু নিয়ে আলোচনা হবে। সফরকালে তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে।

সিডিউল না পাওয়া প্রসঙ্গে ইন্ডিয়া-বাংলাদেশচেম্বারঅব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সভাপতি মোহাম্মাদ আলী হটনিউজ২৪বিডি.কমকে বলেন, ‘নরেন্দ্র মোদির সঙ্গে একটি ব্যবসায়ী প্রতিনিধি দল থাকবে। তারা বাংলাদেশে বিনিয়োগের বিষয়ে আগ্রহী। অথচ এফবিসিসিআই এখনো কোন সিডিউলই নিতে পারেনি। এটা দু:খজনক।’

এ বিষয়ে এফবিসিসিআইয়ের নতুন নেতৃত্ব সঠিক ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন মোহাম্মাদ আলী।

এফবিসিসিসিআইয়ের শীর্ষ নেতা আবদুল মাতলুব আহমাদ হটনিউজ২৪বিডি.কমকে বলেন, ‘আমরা মিডিয়া থেকে যতটুকু জেনেছি, ঠিক ততটুকুই জানি। প্রতিবেশি দেশের প্রধানমন্ত্রীর সফরে দেখা করার সিডিউল না পাওয়া আমাদের ব্যর্থতা। দায়িত্ব নেওয়ার পর থেকেই এ ব্যাপারে চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি (নরেন্দ্র মোদি) একজন ব্যবসাবান্ধব মানুষ। আশা করি তিনি আমাদের হতাশ করবেন না।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top