সকল মেনু

বোর্ডে সেরা ২০ প্রতিষ্ঠানের ১০টিই রংপুরের

unnamed রংপুর ব্যুরো: দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসিতে গত বছরের চেয়ে এবার আরো ভাল করেছে রংপুরের বিদ্যালয়গুলো। জিপিএ-৫-এর দিক থেকে বোর্ডে সেরা ২০ এর মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থসহ ১০টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে রংপুরের।  প্রথম হয়েছে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে রংপুর ক্যাডেট কলেজ। তৃতীয় অবস্থানে দি মিলেনিয়াম স্টার স্কুল অ্যান্ড কলেজ এবং চতুুর্থ  রংপুর জিলা স্কুল।
বোর্ডে সেরা রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ। এ বিদ্যালয় থেকে ৩৪০ জন পরীক্ষা দিয়ে ৩৩৯ জনই জিপিএ-৫ পেয়েছে। পাসের হারও শতভাগ। গত বছরও বিদ্যালয়টির অবস্থান ছিল বোর্ডে প্রথম। ৫৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে ৫৩ জনই জিপিএ-৫ পেয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে রংপুর ক্যাডেট কলেজ। গত বছর শিক্ষা প্রতিষ্ঠানটির অবস্থান ছিল ৭ম। ৬৬ জন পরীক্ষা দিয়ে ৬৬ জনই জিপিএ-৫ পেয়ে তৃতীয় অবস্থানে দি মিলেনিয়াম স্টার স্কুল অ্যান্ড কলেজ। গত বছর পঞ্চম অবস্থানে ছিল প্রতিষ্ঠানটি। চতুর্থ অবস্থানে রয়েছে রংপুর জিলা স্কুল। এ বিদ্যালয়ে ২৪৭ জন পরীক্ষা দিয়ে ২১৭ জনই জিপিএ-৫ পেয়েছে। ৫৯ জন পরীক্ষা দিয়ে ৫০ জন জিপিএ-৫ পেয়ে সপ্তম অবস্থানে রয়েছে রংপুরের মিঠাপুকুর উপজেলার আইডিয়াল পাবলিক স্কুল। অষ্টম অবস্থানে রয়েছে রংপুর বর্ডার গার্ড স্কুল অ্যান্ড কলেজ । এ প্রতিষ্ঠানে ৮৯ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ৭৪ জন। ৭০ জন পরীক্ষা দিয়ে ৬৫ জন জিপিএ-৫ পেয়ে ১২ তম অবস্থানে রয়েছে রংপুর ক্যান্টনমেন্ট বোর্ড উচ্চ বালিকা বিদ্যালয়। রংপুর সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় বোর্ডে ১৬ তম অবস্থানে রয়েছে। এ বিদ্যালয় থেকে ২৮৭ জন পরীক্ষা দিয়ে ১৭০ জন জিপিএ-৫ পেয়েছে। আর ১৭ তম অবস্থানে রংপুর বীর উত্তম শহীদ ছামাদ উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয়ে ৬৪ জন পরীক্ষা দিয়ে ৫৫ জনই জিপিএ-৫ পেয়েছে এবং ১৯ তম অবস্থানে রয়েছে রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ২৭২ জন পরীক্ষা দিয়ে ১৫০ জন জিপিএ-৫ পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top