সকল মেনু

নীলফামারীর কবিরাজপাড় থেকে পেঁপে গ্রাম

unnamed মো. আমিরুজ্জামান, নীলফামারী  ৩০ মে: নীলফামারীতে বাড়িতে বাড়িতে পেঁপে  গাছের চারা বিতরণ করে একটি গ্রামের নাম করণ করা হলো ‘পেঁপে গ্রাম’। শুক্রবার দুপুরে সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের কবিরাজ পাড়া গ্রামে নাম এ ভাবেই পরিবর্তন করে নতুন এই নামকরণের উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। ইটাখোলা ইউনিয়ন পরিষদের সার্বিক সহযোগীতায় ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে শুক্রবার ওই গ্রামের দুই হাজার পরিবারের মাঝে একটি  করে পেঁপে চারা বিতরণ করেণ মন্ত্রী।
জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক জি.এম ইদ্রিসের  সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন  জেলা পরিষদের প্রশাসক মমতাজুল হক, রংপুর কৃষি অঞ্চলের আইএফএমপির কো-অডিনেটর ইউসুফ রানা মন্ডল, ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রশিদ মঞ্জু প্রমুখ। ইটাখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রশিদ মঞ্জু জানান, আগে এই গ্রামটির নাম ছিল কবিরাজ পাড়া। কিন্ত  স্থানীয়রা এই নামটি পরিবর্তনের জন্য বেশ কয়েক বার আবেদন করেন। পরে তারা যে কোন একটি ফলের নাম দিয়ে গ্রামটির নামকরণ করার অনুরোধ করেন। তবে ওই গ্রামটির বিশির ভাগ বাড়িতেই পেঁপে গাছ থাকায় গ্রামটির নাম করণ করা হয় পেঁপে গ্রামে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top