সকল মেনু

সৈয়দপুর রেল কারখানার চোরাই গাছের গুড়ি আটক

unnamed মো. আমিরুজ্জামান, নীলফামারী  ২৭ মে: নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে কারখানার লক্ষাধিক টাকার একটি কৃষœচুড়া গাছের গুড়ি বুধবার সকালে আটক করেছে এলাকাবাসী। গোপনে ভ্যান যোগে “স”মিলে প্রবেশের সময় স্থানীয় জনতা আটক করেছে। পরে সংশ্লিষ্টরা জনপ্রতিনিধীদের সাথে আর্থিক রফা-দফায় গাছের গুড়িগুলো উদ্ধার করে আবারো রেলওয়ের আই ডাব্লু অফিসে নিয়ে আসে। শহরের রেলওয়ে হাসপাতাল মোড়ে আর এ ঘটনায়  টেন্ডার ছাড়া সরকারি গাছ কর্তন ও বিক্রয়ের সাথে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানান স্থানীয়রা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সৈয়দপুর রেলওয়ে হাসপাতাল গির্জা মোড়ে ৫টি ভ্যানে কৃষœচুড়ার প্রায় ২৫টি গুড়ি নিয়ে সামনে “স”মিলে যাচ্ছিল এ সময় ভ্যান চালকদের জিজ্ঞাসা করলে তারা রেলওয়ে কারখানার ষ্টোর হতে এ গুলো আনছেন বলে জানান। পরে ভ্যানগুলো আটক করে স্থানীনয়রা থানায় দিতে চাইলে তারা রেলওয়ের সংশ্লিষ্টদের খবর দেন।
এ সময় রেল কারখানার  আই ডাব্লু তোহিদুল ইসলাম এসে জনতার হাতে আটক রেলওয়ের গাছের গুড়িগুলো নিয়ে নিজ অফিসে যান। পরে স্থনীয় জনপ্রতিনিধীদের ডেকে মোটা অংকের লেনদেন করে বিষয়টি চেপে যাওয়ার জন্য তাদের অনুরোধ করেন।
এলাকাবাসী জানান, এ কারখানার শতাধিক নিরাপত্তা প্রহরীর সামনে কিভাবে  গাছের গুড়ি বের হয়। যদি কর্তৃপক্ষ জড়িত না থাকে? তাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের শাস্তি দিতে হবে। না হলে এ কারখানা ধ্বংস হয়ে যাবে। তবে এ নিয়ে সৈয়দপুর রেলওয়ে কারখানার ডি এস নুর মোহাম্মদ সাংবাদিকদের জানান, যারা চুরি করে গাছ কেটে বাহিরে বিক্রয়ের উদ্দেশ্যে কারখানা হতে গাছ বের করেছে। তদন্ত করে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top