সকল মেনু

ধর্ষণকারীদের বিচারের দাবিতে নারী মুক্তি সংসদের মানববন্ধন

unnamedহটনিউজ ডেস্ক: গত ২১ মে যমুনা ফিউচার পার্কে একটি শো রুমে কর্মশেষে উত্তরায় বাসায় ফেরার পথে কুড়িল বিশ্বরোডে মাইক্রোবাসে এক গারো আদিবাসী তরুণী গণধর্ষণের শিকার হন। এর প্রতিবাদে আজ বিকেল ৪টায় বাংলাদেশ নারী মুক্তি সংসদের উদ্যোগে জাতীয় প্রেসক্লাব চত্বরে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। নারী নেত্রী রায়হানা কামালের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি হাজেরা সুলতানা এমপি, ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর সম্পাদক কিশোর রায়,বাংলাদেশ যুব মৈত্রীর সাবেক সভাপতি সাদাকাত হোসেন খান বাবুল, যুব মৈত্রীর সহ সভাপতি মুর্শিদা আখতার ডেইজী, জাহাঙ্গীর আলম ফজলু, ছাত্র মৈত্রীর সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক অর্ণব দেবনাথ, নারী মুক্তি সংসদের সাধারণ সম্পাদক শিউলি শিকাদার, রেডিমেট গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি লাভলী ইয়াসমিন, জাতীয় হাকার্স ফেডারেশনের সভাপতি আরিফ চৌধুরী, প্রমুখ
নেতৃবৃন্দ বলেন, নারীর অগ্রগতির প্রতিবন্ধকতা দূর করতে হলে প্রথমেই যে বিষয়টি সামনে আসে তা হলো নারীর প্রতি সহিংসতা বা নির্যাতন বন্ধ করা। সাম্প্রতিক সময়ে নিরাপত্তার অভাব নারীর স্বাভাবিক বিকাশ ও চলাচলকে বাধাগ্রস্থ করে, নারীকে তার কর্মক্ষেত্র থেকেও পিছু হটতে বাধ্য করেছে।
এদেশর নারী নির্যাতনের মূল কারণ নারীর প্রতি নেতিবাচক দৃষ্টিভঙ্গিই নয় বরং নারীর প্রতি বৈষম্য ও সহিংসতার বিরুদ্ধে সম্মিলিত সামাজিক ও রাজনৈতিক অঙ্গীকারের অভাব। নেতৃবৃন্দ অবিলম্বে ধর্ষণকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। যাতে ভবিষ্যতে দুর্বৃত্তরা নারীকে সম্মান করতে শেখে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top