সকল মেনু

বরগুনা জেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবীতে মানববন্ধন ও স্মারকলিপি পেশ।

সাইফুল ইসলাম মিরাজ, বরগুনা : 

ঘূর্ণিঝড় মহাসেন ক্ষতিগ্রস্থ ও টানা বর্ষণে বিপর্যস্ত বরগুনা জেলাকে দুর্গত এলাকা ঘোষনা ও  আট দফা দাবীতে শনিবার সকালে মানববন্ধন ও স্মারকলিপি পেশ করেছে জেলা নাগরিক পরিষদ। সকাল ১০টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচী শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।

দূর্যোগপূর্ন আবহাওয়ার জন্য বরগুনা জেলাকে দূর্গত এলাকা হিসেবে ঘোষনা, ভেঙে যাওয়া বেড়ীবাঁধ জরুরী ভিত্তিতে পুনরায় নির্মান, ক্ষতিগ্রস্থদের জন্য দীর্ঘ মেয়দী পরিকল্পনা গ্রহন ও অর্থ বরাদ্দ, জলবায়ু পরিবর্তনের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও অর্থ বরাদ্দ, ফসলী জমি ও মাছের ঘেরের ক্ষতিগ্রস্থদের মধ্যে জরুরী ভিত্তিতে আর্থিক সহায়তা প্রদান, অসহায় ও দঃুস্থদের মাঝে কাজের বিনিময়ে খাবারের ব্যবস্থা, ক্ষতিগ্রস্থ জেলেদের পুনঃর্বাসনের ব্যবস্থা করা এবং ২৫ হাজার টাকা পর্যন্ত কৃষিঋন মওকুফের কথা স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

নাগরিক পরিষদের আহবায়ক ও সদর উপজেলা চেয়ারম্যান লেঃ কর্ণেল (অবঃ) আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, পৌর মেয়র মোঃ শাহাদাত হোসেন, জেলা বিএনপি’র সভাপতি মাহবুবুল আলম ফারুক মোলা, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি অ্যাডভোকেট মোঃ শাহজাহান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও নাগরিক পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মোস্তফা কাদের, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রেজবুল কবির এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

মানববন্ধনে সকল শ্রেনী-পেশার লোক অংশগ্রহন করেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top