সকল মেনু

৬১ দিন বন্ধ জাবি!

jahgirnagar-university_64210_65329নিউজ ডেস্ক : টানা ৬১ দিনের ছুটির ফাঁদে পড়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। গ্রীষ্মকালীন ও রোজার ছুটি উপলক্ষে আগামী ২৬ মে থেকে ২৫ জুলাই পর্যন্ত ক্যাম্পাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এতোদিন বন্ধে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্তি করেছে শিক্ষক-শিক্ষার্থীরা।
শনিবার রাতে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রবিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক তথ্য জানান।
আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী এম রুহুল আমিন রুবেল বলেন, ‘এমনিতেই সেশন জটে জর্জরিত আমরা। তার উপর ৬১ দিনের ছুটি!  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কথা না ভেবে প্রশাসনের বেপরোয়া, হঠকারী ও একগুঁয়েমী সিদ্ধান্তে সেশন জটে জর্জরিত আমাদের ভবিষ্যত্কে আরেক ধাপ অনিশ্চয়তার পথে ঠেলে দিল। এর দায়ভারকে নিবে?’

ইতিহাস বিভাগের শিক্ষার্থী নাঈম আবির বলেন, ‘সম্ভবতো পৃথিবীর দীর্ঘতম ছুটি ঘোষণার রেকর্ড গড়লো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন। টানা ২ মাসের ক্যাম্পাস ছুটি ঘোষণা করে এই রেকর্ড গড়তে সক্ষম হয় তারা। ভাবছি গিনেস বুকের কর্তৃপক্ষের সাথে এই ব্যাপারে যোগাযোগ করবো। যাইহোক, এই সিদ্ধান্তে প্রশাসন লাভবান হলেও বিপদে পরলো আমাদের মতো সাধারণ শিক্ষার্থীরা।’

সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম জাহিদ বলেন, টানা ২ মাস বন্ধ! আমরা না হয় পার করে দিলাম। যাদের সেমিস্টার সিস্টেম তারা তো নিশ্চিত ১ থেকে ২ মাসের সেশনজটে পড়বে। টানা ভেকেশন দেয়াটা একদম ঠিক হয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top