সকল মেনু

এফবিসিসিআই নির্বাচন : চেম্বার গ্রুপে উন্নয়ন পরিষদের সংখ্যাগরিষ্ঠতা

FBCCI-অনলাইন রিপোর্ট : ফেডারেশেন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) নির্বাচনে নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমাদের নেতৃত্বাধীন ‘উন্নয়ন পরিষদ’ প্রার্থীরা সংখ্যাগরিষ্ঠ পদে জয় লাভ করেছেন। ১৬ জন পরিচালকের মধ্যে ১২ জন বিজয়ী হয়েছেন এ পরিষদ থেকে। মনোয়ারা হাকীম আলীর নেতৃত্বাধীন ‘স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ’ থেকে ৪ জন বিজয়ী হয়েছেন।
উন্নয়ন পরিষদের বিজয়ী প্রার্থীরা হলেন নারায়ণগঞ্জ চেম্বারের আলহাজ্ব বজলুর রহমান (২৪০), নরসিংদী চেম্বারের প্রবীর কুমার সাহা (২৮৫), বাংলাদেশ ওমেন চেম্বারের হাসিনা নেওয়াজ (২৫৫), মেহেরপুর চেম্বারের নাগিবুল ইসলাম দিপ (২৪৯), গোপালগঞ্জ চেম্বারের শেখ ফজলে ফাহিম (২৯৬), ময়মনসিংহ চেম্বারের আমিনুল হক শামীম (৩৩৫), কিশোরগঞ্জ চেম্বারের গাজী গোলাম দস্তগীর (৩১২), সুনামগঞ্জ চেম্বারের নূরুল হুদা মুকুট (২৬৪), বরিশাল মেট্রোপলিটন চেম্বারের নিজাম উদ্দিন (২৯৫), চুয়াডাঙ্গা চেম্বারের দীলিপ কুমার আগরওয়াল (৩১৮), গাজীপুর চেম্বারের আনোয়ার সাদত সরকার (২৩৯) ও জামালপুর চেম্বারের রেজাউল করিম রেজনু (২১৩)। উন্নয়ন পরিষদের সর্বোচ্চ ভোট পেয়েছেন আমিনুল হক শামীম (৩৩৫)।
এ দিকে স্বাধীনতা ব্যবসায়ী পরিষদের ৪ বিজয়ী পরিচালক হলেন এফবিসিসিআইয়ের বর্তমান প্রথম সহ-সভাপতি ও ইন্ট্রাকো গ্রুপের ভাইস-চেয়ারম্যান মনোয়ারা হাকিম আলী (২৯৩), মানিকগঞ্জ চেম্বারের তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু (২৩৩), কুমিল্লা চেম্বারের মাসুদ পারভেজ খান (২৪৬) এবং যৌথভাবে কোহিনুর ইসলাম ও মো. মাসুদ (২০৫)। শেষোক্ত দুজনের ভোট আবার গণনা করে সিদ্ধান্ত দেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ।
এবারের নির্বাচনে চেম্বার ও এ্যাসোসিয়েশন গ্রুপের নির্বাচিত ৩২ পরিচালক পদের বিপরীতে ৩টি প্যানেলে ৬৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে এফবিসিসিআইয়ের বর্তমান প্রথম সহ-সভাপতি মনোয়ার হাকীম আলীর নেতৃত্বাধীন চেম্বার গ্রুপ থেকে ‘স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ’ থেকে ১৫ জন এবং সৈয়দ মোয়াজ্জেম ও ড. কাজী এরতেজা হাসানের নেতৃত্বাধীন ‘ব্যবসায়ী ঐক্য পরিষদ’ থেকে ১৬ জন, মাতলুব আহমাদের নেতৃত্বাধীন ‘উন্নয়ন পরিষদ’ থেকে ৩২ জন এবং এ্যাসোসিয়েশন গ্রুপ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাই নির্বাচন করছেন জাকিয়া সুলতানা মিথিলা।
শনিবার সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে। চেম্বার গ্রুপের ৪৩৬ জনের মধ্যে ৪১৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এ ছাড়া এ্যাসোসিয়েশন গ্রুপের ১৭৬৬ জনের মধ্যে ১৫৩২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। চেম্বার গ্রুপের ফলাফল ঘোষণা করা হলেও এ্যাসোসিয়েশেন গ্রুপের ভোট গণনা শুরু করা হয়নি। এ্যাসোসিয়েশন গ্রুপের ভোট গণনা শেষ করতে ভোর হয়ে যাবে বলে নির্বাচন বোর্ড সুত্র জানিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top