সকল মেনু

সিরাজগঞ্জে বাস-ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে নিহত ৮

timthumb.php সিরাজগঞ্জে দুটি বাস ও একটি ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে অন্তত ৮ জন প্রাণ হারিয়েছে। এ ঘটনায় আরও অর্ধশতাধিক লোক আহত হয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আজ শনিবার দুপুর সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে। তবে নিহতদের মধ্যে দুর্ঘটনা কবলিত ট্রাকের চালকও রয়েছেন বলে ধারনা করা হচ্ছে। আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান,  ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয় এবং আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেয়ার পথে আরো ৪ জন মারা যায়। পরে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো ২ জনের মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জনান, বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার সীমান্ত বাজার নামক স্থানে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। আহতদের মধ্যে ২৯ জনকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ১৭ জনকে  বগুড়া ও ঢাকায় প্রেরন করা হয়েছে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি হেলাল উদ্দিন জানান, শনিবার বিকেল সাড়ে ৩ টার দিকে ঢাকা থেকে যাত্রীবাহী নাবিল ও অন্তর পরিবহন দু’টি বাস উত্তরবঙ্গে যাওয়ার পথে উল্লেখিত স্থানে বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রাকের সঙ্গে এই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত হন এবং হাসপাতালে নেওয়ার পথে আরো ৩ জন মারা যান। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ওভারটেক করতে গিয়ে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে নিহতদের মধ্যে ২ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলা সদরে ট্রাক চালক সোরহাব উদ্দিন (৪০) ও আফছার আলী (৩৫) অপর ৬ জনের পরিচয় এ রিপোর্ট লেখা পর্যন্ত পাওয়া যায়নি। দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যারা ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরন করে। জেলা প্রসাশন ও পুলিশ প্রসাশনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।
আহতদের বরাত দিয়ে অপর একটি সূত্র জানিয়েছেন, শনিবার বিকেল সোয়া ৩টার দিকে ঢাকা থেকে উত্তরাঞ্চলগামী টিন বোঝাই একটি ট্রাক ওই স্থানে পৌঁছলে সামনের চাকা ফেটে গিয়ে বিস্ফোরণ ঘটলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় গাইবান্ধা থেকে ঢাকাগামী অন্তর পরিবহনের কোচের সাথে ট্রাকটির মুখোমুখি সংঘর্ষ হয়। একই সময়ে দিনাজপুর থেকে ঢাকাগামী নাবিল এন্টারপ্রাইজের অপর একটি কোচ পেছন থেকে অন্তর পরিবহনকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন ক্লিনিকে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top