সকল মেনু

সূচনা নাকি সমাপ্তি

Harbhajan_thereport2শেষ আন্তর্জাতিক ম্যাচটি খেলেছিলেন ২০১৩ সালে। এর পর ২ বছর ২ মাস ১৫ দিন পর ফের ভারতীয় দলে ডাক পেয়েছেন। বাংলাদেশের বিপক্ষে আসন্ন সিরিজে তাকে দলে নিয়েছেন ভারতীয় নির্বাচকরা। বিষয়টিকে নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের নয়া সূচনা হিসেবেই দেখছেন ভারতীয় অফ স্পিন তারকা হরভজন সিং।
১০১ টেস্ট খেলে ৪১৩ উইকেট নেওয়া হরভজন বলেছেন, ‘না, দলে দীর্ঘদিন ডাক পাচ্ছিলাম না বলে হতাশ ছিলাম না কখনই। বরং কঠোর পরিশ্রম করেছি বল হাতে। আত্মবিশ্বাস ছিল একদিন ডাক পাবই। আর মাঠে নামার সুযোগ পেলে নিজের সেরা অস্ত্রগুলোকেই কাজে লাগাব সাফল্য পেতে। আসলে এটা আমার কাছে ক্যারিয়ারের নতুন সূচনা করার মতো বিষয়। এটা হবে আমার জীবনের নতুন একটি ইনিংস যা আমি আত্মবিশ্বাস নিয়ে শুরু করতে চাই।’ তবে হরভজন যখন ক্যারিয়ারের নতুন সূচনার আবেগে ভাসছেন তখন অনেকেই বলছেন, ‘এটা হরভজনের আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ।’ ভারতীয় মিডিয়াগুলোতে তো এ নিয়ে বিস্তর যুক্তিভিত্তিক ব্যাখ্যার অবতারণাও করা হয়েছে। তবে যাই হোক না কেন, বাংলাদেশের বিপক্ষে ভাল করতে হরভজনের ওপর অনেকখানিই নির্ভরতা রাখছে ভারতীয়রা। সূত্র : ইন্টারনেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top