সকল মেনু

লাল পোশাকে পুরুষ প্রভাবশালী

43px6hx220150519171623লাইফস্টাইল ডেস্ক : নীল বা ধূসর রঙের চেয়ে, লাল রঙের পোশাক পুরুষদের প্রভাবশালী করে তোলে। দুরহাম বিশ্ববিদ্যালয়ের এক গবেষণায় এমন তথ্য পাওয়া গেছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম হাফিংটন পোস্ট।
এই সপ্তাহের রয়্যাল সোসাইটির বায়োলজি পত্রে এই গবেষণার তথ্য প্রকাশিত হয়েছে। গবেষকরা ১০০জন পুরুষ এবং মহিলা স্বেচ্ছাসেবকদের সামনে লাল, নীল এবং ধূসর এই তিন রঙের কাপড় পরিহিত ব্যক্তিদের ছবি রাখা হয়।
স্বেচ্ছাসেবকদের বলা হয় ছবি থেকে সবচেয়ে আগ্রাসী, আত্মবিশ্বাসী ও প্রভাবশালী মনোভাবের পুরুষদের নির্বাচিত করতে। পুরুষ মহিলা উভয় স্বেচ্ছাসেবকদের অধিকাংশই, লাল রঙের কাপড় পরিহিত পুরুষদেরই বেশী আত্মবিশ্বাসী ও প্রভাবশালী বলে মনে করেন।
গবেষক ডিয়ানা জানান, লাল রঙের কাপড়ে পুরুষদের বেশি আত্মবিশ্বাসী মনে হয় একই সঙ্গে সামাজিক ভাবেও তাদের বেশি প্রভাবশালী মনে হয়, এমনকি চাকরির ক্ষেত্রেও এটা লক্ষণীয়।

উদাহারণ হিসাবে বিশ্ববিখ্যাত গলফার টাইগার উডসের কথা বলেন তিনি। টাইগার উডস শুধু পৃথিবীর ইতিহাসের সেরা গলফারই নন বরং সব ক্রিড়াবিদদের মধ্যে সবচেয়ে প্রভাবশালী একজন। এছাড়া টাইগার উডস লাল পোলো-সার্টের জন্য ব্যাপক পরিচিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top