সকল মেনু

এফবিসিসিআই নির্বাচনে ভোটগ্রহণ চলছে

fbcci666_59209_61462_66883-300x205নিজস্ব প্রতিবেদক : ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২০১৫-২০১৭ সালের পরিচালনা পর্ষদের পরিচালক পদে নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার সকাল নয়টা থেকে রাজধানীর মতিঝিলে অবস্থিত ফেডারেশন ভবনে এ ভোটগ্রহণ শুরু হয় এবং বিরতিহীনভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত।
ভোটগ্রহণ শেষে ফেডারেশন ভবনেই ভোটগণণা এবং ফলাফল ঘোষণা করা হবে। এবারের নির্বাচনে ৩২টি পরিচালক পদের জন্য মোট ৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে চেম্বার গ্রুপের ১৬টি পদের জন্য ৩০ জন এবং অ্যাসোসিয়েশন গ্রুপের ১৬টি পদের জন্য ৩৩ জন পরিচালক প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।
এ পদ্ধতিতে নির্বাচিত পরিচালক এবং সরকারের নির্ধারিত চেম্বার ও অ্যাসোসিয়েশনের মনোনীত পরিচালকরা আগামী ২৫মে এফবিসিসিআইয়ের সভাপতি ও সহ-সভাপতি নির্বাচন করবেন।
এবার সভাপতি পদে প্রার্থিতা করছেন বর্তমান জ্যেষ্ঠ সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী এবং নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান মাতলুব আহমাদ। দুজনেই স্বাধীনতা ব্যবসায়ী পরিষদ এবং উন্নয়ন পরিষদ নামে প্যানেল গঠন করে পরিচালক পদে প্রার্থী মনোনয়ন দিয়েছেন। এ দুই প্যানেলের বাইরে ব্যবসায়ী ঐক্য পরিষদ নামে আরেকটি প্যানেল অ্যাসোসিয়েশন গ্রুপে পরিচালক পদে প্রার্থী মনোনয়ন দিয়েছে।
এফবিসিসিআইয়ের এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ২২০৬ জন। এর মধ্যে ৭৮টি চেম্বার থেকে ৪৩২ জন এবং ৩৫৭ অ্যাসোসিয়েশন থেকে ১৭৭৪ জন প্রতিনিধির নাম  ভোটার হিসেবে অন্তর্ভূক্ত রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top