সকল মেনু

নুতনদের ভিরে এগিয়ে “আদনান আহমেদ”!

unnamedমহিব আল হাসান মিলন, বিনোদন ডেস্ক :  অনেক চড়ায় উৎরায় পেরিয়ে মানুষ তার জীবনের লক্ষ অর্জন করে ।তেমনি একজন অভিনেতার কথা তুলে ধরব আজ । সবার অতি পরিচিত মুখ আদনানের কথা ।
আদনান আহমেদ ২০০৫ সালে মঞ্চ নাটক অভিনয় শুরু করেন এবং ২০১১ সালে তিনি ছোট পর্দার দর্শকের সামনে হাজির হন ।তিনি মঞ্ছে প্রথম অভিনয় করেন বিন্দু থেকে বিরত্ব নাটকে । মঞ্ছ নাটক থেকে আদনান আহমেদ অভিনয়ের প্রেমে পরে যান ,সেখান থেকে শুরু করেন অভিনয় জীবনের । তিনি প্রতিনিয়ত ভাবতেন বড় একজন অভিনেতা হবেন। বর্তমানে তিনি তার মনের মধ্যে লালন করা স্বপ্নকে বা¯তবে অনেকটা পুরণ করেছেন নিজের অজান্তে ।
প্রথম পর্যায়ে তিনি পরিবর্তন নাট্যদল এর সাথে থেকে দেশের বিভিন্ন জায়গায় মঞ্ছ নাটকে পারফর্ম শুরু করে অভিনয় জগতে প্রবেশ করেন ।
মঞ্ছ নাটকে সফলতা অর্জনের পর টেলিভিশনের পর্দায় আগমন ঘটায় নাট্যকার তাজু কামরুলের প্রথম নাটক ভিম্রুতির মাধ্যমে । রিতিমত একের পর এক নাটকে অভিনয় করতে থাকলেন আদনান আহমেদ । মাছরাজ্ঞা টেলিভিশনে আশরাফুল আহমেদের বন্ধত্বের সিরিয়াল অভিনয় করে দর্শকের মনে সাড়া ফেলেন ।পরবর্তীতে পরিচালক শুভ্র খানের ধারাবাহিক  পোস্টমডেম  নাটকে একক চরিত্রে অভিনয় শুরু করে ,তার বিভিন্ন নাটকে একক চরিত্রে অভিনয় করেন  ।এর মাধ্যমে  সুযোগ পান বিজ্ঞাপনের কাজ ।
উল্লেখ্যযোগ্য নাটকগুলোর মধ্যে ২০১৩ সালে ঈদ-উল-ফিতরে এটিএন বাংলায় ও দেশ টিভিতে  প্রচার হয় শাহ আনয়ার হোসাইনের বুলু ভাই এবং শ্রাবণী ফিরদৌসের কূড়ি বছর পর । শাহিন স্বাধিনের উদ্দেশ্য লক্ষ ফলাফল  নাটকটি তার জীবনের মোড় ঘুড়িয়ে দেয় ।
২০১৫ সাল আসতে ব্যাপক সাড়া ফেলেন মিডিয়াতে আদনান আহমেদ ।নুতনদের ভিরে এগিয়ে আদনান আহমেদ ।বর্তমানে প্রতি বৃশপতিবার রাত সাড়ে নয়টায় প্রচার হচ্ছে তার অভিনিত নাটক অনাকাংখিত সত্য ও এটিএন বাংলায় ডিবি নাটকটি আত্তান্ব জনপ্রিয় ।
আগামী রোজার ঈদে এটিএন বাংলায় প্রচার হবে  তার অভিনিত আজব শহর ঢাকা ।আজব শহর ঢাকা নাটকের প্রসঙ্গে তিনি বলেন এই নাটকে আমর সাথে জাহিদ হাসান কাজ করছেন এবং তিনি আরও জানান তার সবচেয়ে ভালো নাটক এটি ।অভিনয়ের দিক থেকে তিনি বিশ্বাস করে দর্শকের উদ্দ্যেশে বলেন এবার ঈদের আমার এই নাটকটি দেখলে ঢাকা শরের বাস্তব জীবনের অভিজ্ঞতা  আপনারা জানতে পারবেন ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top