জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি হটনিউজ স্পেশাল

আশা করি আগামী নির্বাচনেও তিনি অংশ নেবেন-প্রধানমন্ত্রী

মেহেদী হাসান নিয়াজ, ঢাকা:  বিএনপি সমর্থিত প্রার্থীরা আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ায় বিরোধী দলীয় নেতা খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

PM4_4125--3=12শনিবার গণভবনে এক অনুষ্ঠানে তিনি বলেন, “আমি ধন্যবাদ জানিয়েছি বিরোধী দলীয় নেতাকে চার সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নেয়ার জন্য। আশা করি আগামী নির্বাচনেও তিনি অংশ নেবেন।”

তবে বিরোধী দলের দাবি অনুযায়ী নির্দলীয় সরকারের অধীনে যে আগামী সংসদ নির্বাচন হচ্ছে না, তা আবারো স্পষ্ট করেছেন শেখ হাসিনা।

তিনি বলেন, “অন্যান্য দেশে যেভাবে নির্বাচন হয়, সেভাবেই হবে।… ভোট দেবার মালিক জনগণ। ভোট দিলে আছি না হলে নাই।”

সংবিধানের পঞ্চদশ সংশোধনের ফলে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বিলুপ্ত হওয়ায় এখন নির্বাচিত সরকারের অধীনেই নির্বাচন হবে।

দলীয় সরকারের অধীনে নির্বাচন নিরপেক্ষ হবে না বলে দাবি করে আসছে বিরোধী দল। তবে সাংবিধানিক প্রক্রিয়া অনুসরণ করে একটি নির্বাচিত সরকার থেকে আরেকটি নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের পক্ষে প্রধানমন্ত্রী।

সকালে গণভবনে ফরিদপুর জেলা আওয়ামী লীগ নেতাদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠানে তিনি বলেন, “বাংলাদেশের জনগণের স্বার্থে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করা একান্তভাবে অপরিহার্য। কোথাও থেকে তা শুরু করতে হবে। জনগণ তাদের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার যাতে প্রয়োগ করতে পারে।”

আগামী ১৫ জুন রাজশাহী, খুলনা, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের তারিখ রয়েছে। বিগত কয়েকটি স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি আনুষ্ঠানিকভাবে প্রার্থী না দিলেও এবার চার সিটিতে বিরোধী দল সমর্থিত প্রার্থীরা অংশ নিচ্ছেন।