সকল মেনু

নিজেদের মাটিতে বাংলাদেশ এই মুহুর্তে ভয়ঙ্কর দল : সৌরভ

20953-sourav300কলকাতা প্রতিনিধি : বাংলাদেশ সফরে পূর্ণ শক্তির দল ঘোষণা করেও স্বস্তিতে নেই প্রাক্তনরা।বাংলাদেশ এই মুহূর্তে খুব ভয়ঙ্কর দল।নিজেদের মাটিতে স্বদেশের সমর্থকদের সামনে আরও তেতে উঠবে।বুধবার দুপুরে ভারতীয় দল ঘোষণার পর সন্ধ্যায় বাংলাদেশ ক্রিকেট দল সম্পর্কে এ মন্তব্য করেছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।
বাংলাদেশ সফরে বিরাট কোহলির কাঁধেই থাকছে টেস্ট দলের নেতৃত্ব। আর ওয়ানডে দলকে নেতৃত্ব দেবেন মহেন্দ্র সিং ধোনি। বাংলাদেশ সফরের জন্য কোহলি-ধোনিসহ অন্যান্য সিনিয়র ক্রিকেটাররা বিশ্রাম চাইলেও তা ধোপে টেকেনি সন্দ্বীপ পাতিলের নেতৃত্বাধীন নির্বাচক কমিটির কাছে। এমনকি বাংলাদেশ সফরে কোহলি কেবল টেস্ট খেলবেন—এমন কানাঘুষা থাকলেও তাকে রাখা হয়েছে দুই ফরম্যাটের দলেই।
বাংলাদেশ সফর বিষয়ে ভারতের ক্রিকেটারদের সতর্ক করে সৌরভ বলেছেন, ‘বাংলাদেশ এই মূহূর্তে সেরা দল। পাকিস্তানকে ওয়ানডে ও টোয়েন্টি২০-এ হারিয়েছে।’
প্রায় দুই বছরেরও বেশি সময় জাতীয় দলের বাইরে ছিলেন ভারতের অন্যতম সেরা অফস্পিনার হরভজন সিং৷ দেশের হয়ে ভাজ্জি শেষ টেস্ট খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০১৩-র মার্চে৷ ১০১ ম্যাচে মোট ৪১৩টি উইকেট রয়েছে হরভজনের ঝুলিতে৷ কিন্তু সম্প্রতি বিশ্বকাপ এবং পাকিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশের যা পারফরম্যান্স, তাতে তাঁদের বিন্দুমাত্র হেলাফেলার চোখে দেখা সম্ভব নয়৷ তাই টেস্টের জন্য অন্তত অভিজ্ঞ দলই পাঠাতে চেয়েছেন নির্বাচকরা৷

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top