সকল মেনু

বয়স বাড়লে নারীর যৌনাকাঙ্ক্ষা কমে না, বাড়ে!

download (1)_2320অনলাইন ডেস্ক : আগে ভাবা হতো নারীদের বয়স বাড়লে যৌনাকাঙ্খা অনেকটাই কমে যায়। কিন্তু নতুন এক গবেষণায় দেখা গেছে, এই ধারণা সম্পূর্ণ অমূলক। বয়স যত বাড়ে যৌনাকাঙ্খাও তত বাড়ে।
নিউ ইয়র্কে অবস্থিত বাজারজাতকরণ প্রতিষ্ঠান লিপি টেইলর এবং হেলদিউইমেন.অর্গ’য়ের যৌথ উদ্যোগে পরিচালিত এক জরিপে উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য।

১৮ এবং ততোর্ধ এক হাজার মহিলার উপর জরিপ চালিয়ে শতকরা ৫৪ ভাগের কাছ থেকে উত্তর পাওয়া গেছে যে, বয়সের সঙ্গে যৌনজীবন ভালো হতে থাকে। ৪৫ থেকে ৫৫ বছর বয়সি মহিলাদের মধ্যে ফলাফল ছিল চমকপ্রদ। কারণ এই বয়সিদের মধ্যে শতকরা ৮৯ ভাগই যৌনসম্পর্কে নানারকম পরীক্ষা চালাতে পছন্দ করেন।

জরিপে অংশ নেওয়া শতকরা ২৮ জন নারীই মন্তব্য করেছেন যে, তারা সপ্তাহে দুই থেকে সাতবার ‘সেক্স’ করেন।

মিশিগানের মিলেনিয়াম অ্যাফিলিয়েইটেড ফিজিশিয়ানস’য়ের চিকিৎসাসেবী ন্যান্সি বারম্যান বলেন, ‘বয়স্ক হওয়ার সঙ্গে নারীরা তাদের সঙ্গী এবং শরীরের সঙ্গে অভ্যস্ত হতে থাকেন। তখন তারা যৌনজীবনে আরও বেশি আনন্দ খুঁজে পান। এমনকি আরও চমকপ্রদ করার জন্য উপায় খোঁজেন।’

লিপি টেইলরের সিইও মাওরিন লিপি বলেন, ‘জরিপের ফলাফলে দেখা গেছে, যেহেতু বেশি বয়সে নারীরা তাদের সঙ্গীর সঙ্গে বেশি সময় একা কাটাতে পারেন তাই তাদের প্রেমের জ্বালাপোড়া কমাতে আরও বেশি চমকপ্রদ ও আবেদনময় করে যৌনজীবন উপভোগ করেন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top